কোন সদস্যের অপরিনামদর্শী আচরণে, আমরা যেন খবর কাগজের শিরোনাম না হই

অক্টোবর ১৫ ২০২০, ১৮:৪২

Spread the love

আগমনী ডেস্কঃ বিএমপি পুলিশ লাইন্স ড্রিল সেড বরিশালের মাসিক কল্যাণ সভা ১৪ অক্টোবর ২০২০ খ্রিঃ অনুষ্ঠিত হয়।উক্ত সভায় সভাপতিত্ব করেন মাননীয় বিএমপি কমিশনার জনাব মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম-বার মহোদয়। এসময় তিনি বলেন, আমাদের কোন সদস্যের অপরিনামদর্শী আচরণে, আমরা যেন খবর কাগজের শিরোনাম না হই। ”

আমাদের শৃঙ্খলাগুলো বিশ্ব স্বীকৃত, সেগুলো অবশ্যই বজায় রাখতে হবে,শৃঙ্খলার সাথে পেশাদারীত্বকে সবার আগে তুলে ধরতে হবে। প্রতিটি তদন্তে যেন সঠিক চিত্র উঠে আসে,পেশার বাহিরে দুরভিসন্ধিমূলক ভাবে লাভবান হওয়ার জন্য কোন অন্যায় চেষ্টা, অনুকম্পা,অগ্রহণযোগ্য কোন আচরণ বরদাস্ত করা হবে না।

তিনি আরও বলেন, আকস্মিক ডোপ টেস্ট চলাকালে কোন পুলিশের বিরুদ্ধে মাদক সংশ্লিষ্টতা পেলে ফৌজদারী আইনে মামলা এবং চাকুরিচ্যুত করা হবে।এ বিষয়ে শীর্ষ কর্মকর্তাদের মাঠপর্যায়ে নিখুঁত দৃষ্টি রাখতে হবে।

মহামারী করোনা COVID-19 এর সংক্রমণ রোধে স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে নিজেকে সতর্ক রেখে কর্তব্য পালনের পাশাপাশি যে প্রশংসনীয় ভূমিকায় রয়েছি, তা থেকে সরে আসা যাবে না, স্বাস্থ্য সুরক্ষায় শিথিলতা চলবে না।

বিট পুলিশিং, ওপেন হাউজ ডে, কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে জনগণের সাহায্য-সহযোগিতা নিয়ে আভিযানিক কার্যক্রম আরো শক্তিশালী করে মানবাধিকার সমুন্নত রেখে , নির্ভেজাল আইন প্রয়োগ করে অপরাধ দমন করার মাধ্যমে বাংলাদেশ পুলিশের লিডিং ইউনিট হিসেবে এগিয়ে যাওয়া সম্ভব মর্মে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

কল্যাণ সভা শেষে ভালো কাজ এবং বিভিন্ন আভিযানিক কাজের সফলতার জন্য বিভিন্ন পদমর্যাদার অফিসারদের মাঝে পুরস্কার বিতরণ করা হয় এবং অবসর জনিত বিদায় গ্রহণকারী সদস্যদের বিদায় সংবর্ধনা জানানো হয়।

অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (সদর-দপ্তর, স্টেট এন্ড পিএমটি ) জনাব রুনা লায়লার সঞ্চালনায় উক্ত কল্যাণ সভায় উপস্থিত ছিলেন,উপ -পুলিশ কমিশনার বিএমপি সদর-দপ্তর জনাব আবু রায়হান মুহাম্মদ সালেহ্, উপ পুলিশ কমিশনার বিএমপি দক্ষিণ জনাব মোঃ মোকতার হোসেন পিপিএম সেবা, উপ -পুলিশ কমিশনার ট্রাফিক বিএমপি জনাব মোহাম্মদ জাকির হোসেন মজুমদার পিপিএম, উপ-পুলিশ কমিশনার নগর বিশেষ শাখা বিএমপি জনাব জাহাঙ্গীর হোসেন মল্লিক , উপ-পুলিশ কমিশনার সাপ্লাই এন্ড লজিস্টিকস বিএমপি জনাব খাঁন মুহাম্মদ আবু নাসের , উপ-পুলিশ কমিশনার ডিবি জনাব মোঃ মনজুর রহমান পিপিএম-বার সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও