যুব শক্তি আমাদের দেশকে সমৃদ্ধির দিকে এগিয়ে নিয়ে যেতে পারেঃবিএমপি কমিশনার

নভেম্বর ০১ ২০২০, ২২:৫২

Spread the love

আগমনী ডেস্কঃ”মুজিববর্ষের আহবান- যুব কর্মসংস্থান ”
এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে জেলা প্রশাসন বরিশাল কর্তৃক আয়োজিত “বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস -২০২০ ( যুব ঋণের চেক, সনদপত্র ও পুরস্কার বিতরণ) উপলক্ষে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বরিশাল মেট্রোপলিটন পুলিশের মাননীয় পুলিশ কমিশনার জনাব মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম-বার মহোদয় বলেন,”এই সমাজের যুবসমাজ অনুপ্রাণিত হয়ে উদ্যোক্তা হিসেবে আত্মকর্মসংস্থান করে সমাজে ঝাঁপিয়ে পড়েছে বলেই তুলনামূলক চিত্রে বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে উঠতে সক্ষম হয়েছে। আমাদের সামাজিক উন্নয়ন অগ্রগতি প্যারামিটার পার্শ্ববর্তী দেশ ভারতকে ছাড়িয়ে যাচ্ছে।

আমাদের মাননীয় প্রধানমন্ত্রী যে ভিশন-রূপকল্প দিয়েছেন, ২০২১ এবং ২০৪১ সালে আমরা একটি উন্নত দেশে পরিণত হবো, সেই স্বপ্ন বাস্তবায়নে সরকারের গৃহীত সমস্ত নীতিমালা অনুসরণ করে কাজ করে আমরা আজ প্রগতিশীল উন্নয়নের মহাসড়কে অবস্থান নিয়েছি।

এই সমৃদ্ধির সোনার বাংলাদেশ গড়ার যে স্বপ্ন বাস্তবায়নে যুবকদের অনন্য ভূমিকা রয়েছে।
আমরা সবাই জানি যে বঙ্গবন্ধুর সেই ছোট্টবেলা থেকে কৈশোরে যৌবন বয়সে তিনি কিভাবে দেশকে ভালোবেসে মমত্ববোধ নিয়ে দেশপ্রেমিক নাগরিক হিসেবে গড়ে ওঠে ছিলেন এবং তার কি ভূমিকা ছিল, দেশ স্বাধীন করে মাত্র সাড়ে তিন বৎসর ছিলেন, সেই সময়েও কিন্তু যুবকদের জন্য বহু পদক্ষেপ নিয়েছেন। যা আমরা ইউটিউব, টিভি, সোশ্যাল মিডিয়া সহ বিভিন্ন মাধ্যমে আমরা পেয়ে থাকি।

বঙ্গবন্ধুর সেই আদর্শে উজ্জীবীত হয়ে সকল উন্নয়নমূলক কর্মকাণ্ডে অংশগ্রহণ করে দেশকে সমৃদ্ধির দিকে এগিয়ে নিয়ে যেতে পারি।
‌যে কোন উন্নয়নের পূর্বশর্ত হিসেবে আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখা। আমরা যেকোন উন্নয়নমূলক কর্মকাণ্ডে সর্বাত্মক সহায়তা প্রদান করবো।”

এই যুবশক্তি কিন্তু আমাদের দেশকে সত্যিকারের সমৃদ্ধশীল সোনার বাংলা গড়ে তুলতে পারে , তার জন্য যে ধরনের মানসিকতা দেশপ্রেম এবং জনগণের প্রতি আমাদের যে দায়িত্ববোধ রয়েছে, তা মাদক নির্মূল সহ বিভিন্ন কর্মসূচি কাজে লাগিয়ে সামাজিক প্রতিরোধ গড়ে সামনের দিকে এগিয়ে যাওয়া সম্ভব মর্মে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও