ওনাদের মতে তো বিএনপি রাজনীতিতে নাই,তাহলে মুখে সারাক্ষণ বিএনপি কেন?

নভেম্বর ০৫ ২০২০, ২০:৪১

Spread the love

আগমনী ডেস্কঃ জাতীয় প্রেস ক্লাবে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মরহুম তরিকুল ইসলামের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি প্রশ্ন করেন,আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের মুখে বিএনপির এই নাই, ওই নাই এসবই বলতে থাকেন তিনি (ওবায়দুল কাদের)। ওনাদের মতে তো বিএনপি রাজনীতিতে নাই। তাহলে মুখে সারাক্ষণ বিএনপি কেন? আমার প্রশ্ন ওই জায়গায়। আপনার মুখে আসে কেন এতো বিএনপির নাাম। কারণ আপনারা জানেন, বিএনপি হচ্ছে একমাত্র রাজনৈতিক দল যারা একমাত্র গণতন্ত্র আনতে পারে, অবস্থার পরিবর্তন করতে পারে, তারা যে দুঃশাসন নৈরাজ্য সৃষ্টি করে তার অবসান করতে পারে।

মির্জা ফখরুল বলেন, ‘আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রত্যেকদিন কথা বলেন। তিনি অত্যন্ত সুবেশী মানুষ। চমৎকার একটি ঘরে, চমৎকার একটি আসনে বসে তিনি কথা বলেন। আমি শুনেছি তিনি এক সময় নাটক করতেন। নাটক আমিও করতাম। তবে তিনি সুন্দর চেয়ারে বসে সুন্দর করেই কথা বলেন। তার প্রতিপাদ্য ওই একটাই, সেটা হলো বিএনপি।’

গণতান্ত্রিক চেতনা পুরোপুরিভাবে ধ্বংস করে দিয়েছে আওয়ামী লীগ- এমন দাবি করে বিএনপি মহাসচিব বলেন, ‘সব গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করে দিয়ে তারা একনায়কতান্ত্রিক শাসনব্যবস্থা কায়েম করেছে। শুধু মোড়ক আছে গণতন্ত্রের একটা, সেটা সামনে ধরে তারা ক্ষমতায় বসে আছে।’

তিনি আরও বলেন, আন্দোলনের ভয়ে বেগম জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়ে আটকে রাখা হয়েছে বলে মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, আন্দোলনের মাঠে বেগম জিয়া থাকলে সরকারের পতন ঘটত।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের সভাপতিত্বে এবং সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীমের সঞ্চালনায় স্মরণ সভায় আরও উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, শামসুজ্জামান দুদু, অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, দলীয় চেয়ারপারসনের উপদেষ্টা মসিউর রহমান, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, হাবিব-উন-নবী খান সোহেল প্রমুখ।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও