যে ভ্যাকসিন আবিষ্কার হচ্ছে তা আমরা আগাম টাকা দিয়ে বুক করে রেখে দিয়েছিঃপ্রধানমন্ত্রী

নভেম্বর ২২ ২০২০, ২৩:০৮

Spread the love

আগমনী ডেস্কঃআওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘যে ভ্যাকসিনটা আবিষ্কার হচ্ছে, সেটা এরইমধ্যে ক্রয় করার জন্য আমরা আগাম টাকা-পয়সা দিয়ে বুক করে রেখে দিয়েছি। সেদিক থেকে দেশের মানুষের চিন্তার কিছু নেই। আমরা অন্য সব কিছু বাদ দিয়ে আগে মানুষকে কীভাবে সুরক্ষিত করব সেদিকে দৃষ্টি দিয়েছি।’প্রধানমন্ত্রী আজ রোববার (২২ নভেম্বর) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশের বিভিন্ন স্থানে বেশ কয়েকটি উন্নয়ন প্রকল্প উদ্বোধনকালে এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ সামাল দিতে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন ।এ সময় প্রধানমন্ত্রী বলেন, ‘বিশ্বব্যাপী আরেকটি নতুন ধাক্কা আসছে। এখন থেকেই আমরা প্রস্তুতি নিচ্ছি। সেক্ষেত্রে সবাইকে স্বাস্থ্য সুরক্ষা মেনে চলতে হবে এবং এর ফলে যেন মানুষ আর ক্ষতিগ্রস্ত না হয়। কারণ, প্রথম দিকে আমাদের অতটা অভিজ্ঞতা ছিল না, এখন অভিজ্ঞতা হয়েছে। কাজেই নিজেকে সুরক্ষিত রাখা এবং অপরকে সুরক্ষিত করা—এই দায়িত্বটা সবাইকে পালন করতে হবে এবং আমরা এটা করতে পারব বলে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি।’

অনুষ্ঠানে নবনির্মিত তিনটি সেতু এবং ‘বীর মুক্তিযোদ্ধা রফিকুল আলম বকুল স্বাধীনতা চত্বর’ এর ওপর দুটি পৃথক ভিডিও চিত্র প্রদর্শিত হয়। গণভবন প্রান্ত থেকে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও