আইন-শৃঙ্খলা ঠিক রাখতে সংশ্লিষ্ট থানা আন্তরিকভাবে কাজ করবেনঃবিপ্লব সরকার

জানুয়ারি ১৩ ২০২১, ১৬:৪২

Spread the love

এম হামিদুর রহমান লিমন, রংপুর ব্যাুরো অফিসঃপীরগঞ্জ থানায় মাসিক অপরাধ ও আইন শৃংখলা পর্যালোচনা সভায় পুলিশ সুপার, রংপুর, মহোদয় বলেন,’এ জেলার মানুষকে নিরাপদ রাখা, মাদক-সন্ত্রাস নির্মূল ও আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সংশ্লিষ্ট থানা পুলিশকে নিজ নিজ অবস্থান থেকে আরো আন্তরিকভাবে কাজ করতে হবে’।

‘দুর্নীতি, সন্ত্রাস, মাদক, ধর্ষণ, নারী নির্যাতন, চুরি-ডাকাতি ও ছিনতাই রোধে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশেষ গুরুত্ব দিয়ে যাচ্ছেন। মাননীয় প্রধানমন্ত্রীর দৃঢ় ও নিরলস প্রচেষ্টায় আমরা কোভিড-১৯ পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পেরেছি’।

১৩ জানুয়ারি ২০২১ খ্রিঃ(বুধবার) রংপুরের পীরগঞ্জ থানায় মাসিক অপরাধ ও আইন শৃংখলা পর্যালোচনা সভা বেলা ১১.০০ ঘটিকায় অফিসার ইনচার্জ এর কক্ষে অনুষ্ঠিত হয়। পীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ, সরেস চন্দ্র এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর জেলা পুলিশের সম্মানিত অভিভাবক,মানবিক পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার (বিপিএম, বার, পিপিএম,পুলিশ সুপার রংপুর)।

পুলিশ সুপার,  রংপুর, মহোদয় অপরাধ ও আইন শৃংখলা পর্যালোচনা সভায় পীরগঞ্জ থানার পুলিশ সদস্যদের উদ্দেশ্যে আরো বলেন, বিট পুলিশিং থাকলে জুয়া, মাদকের আসর এসব অবাধে চলতে পারবে না। কারণ, বিট পুলিশকে মানুষ সহজে তথ্য জানিয়ে দিতে পারে। বিট অফিসারদের জন্য ডেডিকেটেড ফোন নম্বর আছে। কোনো অপরাধ, দ্বন্দ্ব-সংঘাত কিংবা অপ্রীতিকর ঘটনা সংঘটনের আগেই মানুষের দোরগোড়ায় এবং ঘরে ঘরে পুলিশি সেবা পৌঁছে দেওয়া, সাধারণ মানুষের মধ্যে পুলিশভীতি দূর করা এবং জনগণ ও পুলিশের মধ্যে একটি সেতুবন্ধ তৈরি করতে হবে। এতে দুর্নীতির সুযোগ কমার পাশাপাশি পুলিশি সেবাটা সহজেই মানুষের কাছে চলে যাবে। পীরগঞ্জ থানা এলাকার সার্বিক আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণ, মাদক উদ্ধার, জুয়া-চোরাচালান, বাল্যবিবাহ, ইভটিজিং প্রতিরোধ, আসামি গ্রেপ্তার, গ্রেফতারি পরোয়ানা তামিলসহ থানায় আগত সেবা ভোগীদের সেবা প্রদান নিশ্চিত করার নির্দেশ দেন।

পীরগঞ্জ থানার আয়োজনে অপরাধ সভায় আরো উপস্থিত ছিলেন মধুসূদন রায়, অতিরিক্ত পুলিশ সুপার( প্রশাসন ও অপরাধ ) রংপুর, জনাব কামরুজ্জামান পিপিএম-সেবা, সিনিয়র সহকারী পুলিশ সুপার (ডি-সার্কেল) রংপুর, এবং পীরগঞ্জ থানার পুলিশ পরিদর্শক তদন্ত/অপারেশন এবং ভেন্ডাবাড়ী তদন্তকেন্দ্রের ইনচার্জসহ থানার এসআই ও এএসআই গণ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও