প্রধানমন্ত্রীর আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় রামগড়ের গৃহহীনদের নতুন ঠিকানা

জানুয়ারি ১৯ ২০২১, ২১:০৮

Spread the love

সাইফুল ইসলাম,রামগড় উপজেলা প্রতিনিধিঃ খাগড়াছড়ি জেলার রামগড় উপজেলায় প্রধানমন্ত্রীর আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ভূমিহীন ও গৃহহীন পরিবার পাচ্ছে নতুন ঠিকানা। গৃহহীন পরিবারের জন্য সরকারি খাস জমিতে গৃহ নির্মাণ কাজ ইতিমধ্যে শেষ হয়েছে। গৃহহীন পরিবার তাদের স্বপ্নের ঘর বুঝে পাচ্ছেন আগামী ২৩ জানুয়ারী। সমগ্র বাংলাদেশে একযোগে ভার্চুয়াল মাধ্যমে প্রধানমন্ত্রী এ প্রকল্পটি উদ্বোধন করবেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা মু. মাহমুদ উল্যাহ মারুফ সহ সংশ্লিষ্ট কর্মকর্তারা ঘরগুলি ইতোমধ্যেই সরেজমিনে পরিদর্শন করেছেন।

‘আশ্রয়ণের অধিকার-শেখ হাসিনার উপহার’এই স্লোগানে রামগড় উপজেলায় ভূমি ও গৃহহীন মানুষের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার আবাসন উপহার হিসেবে দেয়া খাস জমিতে গৃহ নির্মাণের কাজ করছেন রামগড় উপজেলা প্রশাসন। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী ভূমি ও গৃহহীন পরিবারের জন্য দিনরাত পরিশ্রম করে গৃহ নির্মাণ করেছেন প্রশাসন।

আগামী ২৩ জানুয়ারি প্রধানমন্ত্রী সারাদেশে একযোগে আশ্রয়ন-২ প্রকল্পটি উদ্বোধন করলে উপকারভোগীদের মধ্যে ঘরের চাবি হস্তান্তর করা হবে বলে প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে । প্রত্যেক ভূমি ও গৃহহীন পরিবারকে ২ শতাংশ খাসজমি বন্দোবস্ত করে ওই জমির ওপর ঘর তৈরি করা হয়েছে। প্রতিটি ঘরের বরাদ্দ ১ লাখ ৭১ হাজার টাকা। এই টাকায় তাদের জন্য ঘরে রয়েছে দু’টি কক্ষ, একটি রান্নাঘর, টয়লেট ও সামনে খোলা বারান্দাসহ অন্যান্য সুবিধা রয়েছে।

উপজেলার ১নং রামগড় ইউনিয়নের হাতিরখেদা গ্রামে প্রথম পর্যায়ে ১০টি ঘর নির্মাণ করা হয়েছে। প্রত্যেক সুবিধাভোগীর নামে সরকারি ২ শতাংশ জমির বন্দোবস্ত দলিলসহ ঘরের চাবি আগামী ২৩ জানুয়ারীর হস্তান্তর করবে উপজেলা প্রশাসন। এ প্রকল্পটির দ্বিতীয় পর্যায়ের ঘরও নির্মাণ শুরু হয়েছে উপজেলার ২নং পাতাছড়া ইউনিয়নে।

জেলা প্রশাসকের সার্বিক দিকনির্দেশনায় নির্মাণকাজ সঠিক ভাবে শেষ করা হয়েছে।এখন শুধু প্রধানমন্ত্রী উদ্বোধন করলেই উপকারভোগীদের মাঝে ঘরগুলো বুঝিয়ে দেয়া হবে। যার ফলে অসহায় পরিবারগুলো মাথা গোঁজার ঠাঁই পাবে।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও