আন্তর্জাতিক ফটোগ্রাফিতে আউটস্ট্যান্ডিং ২য় স্থান পেল কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের আরাফাত

জানুয়ারি ২১ ২০২১, ২৩:২৪

Spread the love

আল কাওসার আহমেদ,কুবি প্রতিনিধিঃশাওমির ‘এমআই কমিউনিকেশন’ এ্যাপসে বুধবার (২০ জানুয়ারি) প্রকাশিত আন্তর্জতিক ফটোগ্রাফি প্রতিযোগিতায় আউটস্ট্যান্ডিং ২য় স্থান অর্জন করছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) ফটোগ্রাফিক সোসাইটির সভাপতি ও ইংরেজি বিভাগের সাবেক শিক্ষার্থী আরাফাত তারিফ। সেই ছবি প্রদর্শিত হয়েছে শাওমির স্প্যানিশ বিভিন্ন ব্রান্ড শপের বিলবোর্ডে।

বিশ্বব্যাপী মোবাইল কোম্পানি শাওমির যত ব্যাবহারকারী রয়েছেন তাদের মধ্যে অ্যাপস ভিত্তিক ফটোগ্রাফি প্রতিযোগিতাটি আয়োজন করা হয়। মোট তিন ধাপের কনটেস্টটিতে বিশ্বের কয়েক হাজার ফটোগ্রাফার অংশগ্রহণ করেন। এতে গ্রান্ড উইনার হিসাবে একজন এবং আউটস্ট্যান্ডিং উইনার হিসাবে ১০ জনকে বাছাই করা হয়। কন্টেস্টে বিচারক হিসেবে ছিলেন ন্যাশনাল জিওগ্রাফিক চ্যানেলের কয়েকজন প্রসিদ্ধ ফটোগ্রাফার।

বিজয়ী হওয়ায় শাওমির পক্ষ থেকে আরাফাত তারিফ একটি সার্টিফিকেট, একটি রেডমি নোট নাইন প্রো হ্যান্ডসেট পাবেন। বাংলাদেশ থেকে মোট দুজন বিজয়ী হয়েছেন। সিলেটের আরিফ জামান নামের অন্য বিজয়ীও আউটস্ট্যান্ডিং দশের মধ্যে ছিলেন।

এর আগেও কুবির এই শিক্ষার্থী জাতীয় পর্যায়ে বিভিন্ন পুরস্কার অর্জন করেন। পাশাপাশি কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ফটোগ্রাফিকে জনপ্রিয় করে তোলার জন্য যুক্ত হন ফটোগ্রাফিক সোসাইটি নামের একটি সংগঠনের সাথে। সংগঠনটির প্রতিষ্ঠাকালীন যুগ্ম আহ্বায়ক এবং বর্তমান প্রেসিডেন্ট হিসাবে দায়িত্ব পালন করছেন তিনি।

ফটো কনটেস্টের বিষয়ে তারিফ বলেন, ‘‘আমার ত ছবি তুলতে ভালো লাগে। বিজয়ী হওয়া কিংবা কন্টেস্টে অংশগ্রহণ এসবের প্রয়োজন কখনও অনুভব করি না। বিশেষভাবে প্রতিযোগিতায় বিজয়ী হব এমন ভাবনা অতটা প্রখর ছিল না কখনোই। প্রতিযোগিতাটিতে বিশ্বের বিভিন্ন প্রান্তের অংশগ্রহণকারী ছিলেন। প্রখ্যাত বিচারকরা ছিলেন। বিজয় খুব সহজ ছিল না। তবে সর্বশেষ খুবই তৃপ্তি লেগেছে এমন একটি বিজয়ে। সামনে ভালো কিছুর জন্য চেষ্টায় থাকব।’’


আরো সংবাদ ... আরও