একটা স্বার্থপর মহল দাগ লাগাতে চায়,সৎ থেকে কাজ করতে হবেঃবিএমপি কমিশনার

জানুয়ারি ২৫ ২০২১, ২১:২০

Spread the love

বরিশাল মেট্রোপলিটন পুলিশের মাননীয় কমিশনার জনাব মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম-বার মহোদয় বলেছেন ” একটা স্বার্থপর মহল অহেতুক দাগ লাগাতে চায়, সংঘবদ্ধ অপপ্রচারে হতাশ না হয়ে , অন্তর আত্মায় সৎ থেকে আরও উদ্যম নিয়ে কাজ করতে হবে।”

২৫ জানুয়ারী ২০২১ খ্রিঃ বিএমপি পুলিশ লাইন্স ড্রিল সেড বরিশাল এর মাসিক কল্যাণ সভায় সভাপতির বক্তব্যে পুলিশের মাননীয় কমিশনার জনাব মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম-বার মহোদয় এসব বলেন। বরিশাল মেট্রোপলিটন পুলিশকে লিডিং ইউনিট হিসেবে সেবা, নিষ্ঠা, আন্তরিকতার সাথে উজ্জীবিত হয়ে কাজ করায় সাধুবাদ তথা শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, কল্যাণ সভায় আমরা নিজেদের ও জনগণের কল্যাণ নিয়ে আলোচনা করে থাকি।

আমরা রাষ্ট্রের সুরক্ষায় অতি বিশ্বস্ত আগুয়ান এক যোদ্ধা, যাঁদের জনগণকে পাশে নিয়ে অগ্রভাগ থেকে সেবা নিশ্চিত এর চ্যালেঞ্জ মোকাবিলা করতে হয় ।
রাষ্ট্রীয় সুরক্ষায় আমাদের নির্ভেজাল আত্মত্যাগে অর্জনগুলো অগ্রহণযোগ্য করতে একটা স্বার্থপর মহল অহেতুক দাগ লাগাতে চায়, সেইসকল রাষ্ট্রের শৃঙ্খলা পরিপন্থী, স্বাধীনতা বিরোধী ভাবাদর্শ দৃষ্টি সম্পন্ন এক বিশেষ শ্রেণীর সংঘবদ্ধ অপপ্রচারে হতাশ হওয়ার কারণ নেই, অন্তর আত্মায় সৎ থেকে নিজেকে জাগ্রত রেখে, পজিটিভ মানসিকতা নিয়ে বলিষ্ঠ ভূমিকায় তা মোকাবেলা করতে হবে।

মাঠপর্যায়ে কাজ যত সুচারু হবে সেটাই আমাদের সাফল্য।নতুন বছরের উদ্যম কাজে লাগিয়ে আরও শৃঙ্খলার সাথে পেশাদারীত্বকে সবার আগে তুলে ধরতে হবে।

বাসাবাড়িতে চুরি, খালি বাড়িতে চুরি সহ যে সকল স্থানগুলোতে শৃঙ্খলা বিঘ্ন হওয়ার সম্ভাবনা রয়েছে সেগুলোতে আমাদের পেট্রোলিং তৎপরতা আরও বাড়াতে হবে।এবিষয়ে শীর্ষ কর্মকর্তাগণ নিয়মিত তদারকি করবেন। কারো কোন গাফিলতি পেলে ছাড় দেয়া হবে না।

কর্তব্যের বাহিরে কোন নেতিবাচক অঘটন যেন না ঘটে সে বিষয়ে খেয়াল রেখে জনগণের কাঙ্খিত আস্থার প্রতীক হিসেবে নিজেকে জনদরবারে তুলে ধরতে হবে।

তিনি আরও বলেন, আমাদের উপার্জন যদি হালাল না হয় তাহলে সকল আমল অগ্রহণযোগ্য। সরকারি সকল সুযোগ সুবিধায় সন্তুষ্টি নিয়ে নৈতিক শিক্ষা কাজে লাগিয়ে জনকল্যাণে কাজ করতে হবে।

স্বাস্থ্যগত কল্যাণ বাস্তবায়নে নিয়মিত খেলাধুলায় অংশগ্রহণের মাধ্যমে ভ্রাতৃত্ব, ঐকতান, শৃঙ্খলার শিক্ষা নেয়ার পাশাপাশি ধর্ম, সাহিত্য সংস্কৃতির প্রতি আগ্রহ বাড়িয়ে জনগণের পাশে দাঁড়াতে হবে। যাঁরা এখনও বিভ্রান্তিতে রয়েছে তাদেরকে পরস্পর আলোর দিকে তুলে আনতে হবে।

মহামারী করোনা COVID-19 এর সংক্রমণ রোধে স্বাস্থ্য সুরক্ষায় কোন শিথিলতা চলবে না। যে-কোন সময় করোনার প্রাদুর্ভাব বাড়তে পারে। টিকা নেয়ার আগপর্যন্ত আমাদেরও সতর্ক থেকে কাজ করতে হবে।

উন্নত দেশে কোন খারাপ পুলিশ থাকতে পারে না।
আমাদের দেশ অনেক সমৃদ্ধ, পাশ্চাত্যের ঘুণে ধরা বদঅভ্যেসগুলো গা ঝাড়া দিয়ে ঝেড়ে ফেলে, জনগণের সাহায্য-সহযোগিতা নিয়ে নির্ভেজাল আইন প্রয়োগ করে অপরাধ দমন করার মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশকে, ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ সরকারের লক্ষ্যে অটুট থেকে, দেশ ও জাতির কাছে আরও উন্নত সেবা পৌঁছে দেয়ার মধ্যমে, অনেক দেশকে পিছনে ফেলে আরও সমৃদ্ধির দিকে এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব মর্মে আশাবাদ ব্যক্ত করেন।

বিএমপি অতিরিক্ত পুলিশ কমিশনার জনাব প্রলয় চিসিম বিট অফিসারদের বিট পুলিশিং কার্যক্রম আরও জোরদার করতে গুরুত্ব আরোপ করে বলেন, ভালো কাজ করতে গেলে অনেক চ্যালেঞ্জ আসে, নানাবিধ সমস্যা মোকাবিলা করতে হয়। সেই মানসিকতায় উজ্জীবিত হয়ে কাজ করতে হবে।
করোনা আমাদের থামিয়ে দিতে এলেও আমরা স্বাস্থ্যসুরক্ষা বিধি মেনে করোনাকে প্রতিরোধ করবো।

কল্যাণ সভায় ৩৪ বিসিএস ক্যাডারের সহকারী পুলিশ কমিশনার জনাব ইসরাত জাহান এর অসুস্থতাজনিত শারীরিক জটিলতায় অকাল মৃত্যুতে, শোক বার্তায় এক মিনিট দাঁড়িয়ে নিরাবতা পালন ও বিদেহী আত্মার মাগফেরাত কামনা করা হয়।

কল্যাণ সভা শেষে ভালো কাজ এবং বিভিন্ন আভিযানিক কাজের সফলতার জন্য বিভিন্ন পদমর্যাদার অফিসারদের মাঝে পুরস্কার ও ২৪ জানুয়ারি ২০২১ খ্রিঃ অনুষ্ঠিত বিএমপি ব্যাডমিন্টন টুর্নামেন্টে এ বিজয়ী ও বিজিত দলকে বিশেষ পুরষ্কার বিতরণ এবং অবসর জনিত বিদায় গ্রহণকারী সদস্যদের বিদায় সংবর্ধনা জানানো হয়।

সহকারী পুলিশ কমিশনার ফোর্স এন্ড কাউনিয়া থানা বিএমপি জনাব মোঃ মাসুদ রানা’র সঞ্চালনায় উক্ত কল্যাণ সভায় উপস্থিত ছিলেন, বিএমপি সদর-দপ্তর (অতিরিক্ত ডিআইজি) জনাব আবু রায়হান মুহাম্মদ সালেহ্, উপ-পুলিশ কমিশনার বিএমপি দক্ষিণ জনাব মোঃ মোকতার হোসেন পিপিএম -সেবা, উপ -পুলিশ কমিশনার ট্রাফিক বিএমপি জনাব মোহাম্মদ জাকির হোসেন মজুমদার পিপিএম , উপ-পুলিশ কমিশনার ক্রাইম অপারেশন এন্ড প্রসিকিউশন বিএমপি জনাব খাঁন মুহাম্মদ আবু নাসের, উপ-পুলিশ কমিশনার গোয়েন্দা বিএমপি জনাব মোঃ মনজুর রহমান পিপিএম বার সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও