দেশের সম্পদ এবং জীবনহানি ঘটানোর অপপ্রয়াস সরকার মেনে নেবে নাঃসেতুমন্ত্রী

মার্চ ০৮ ২০২১, ২২:০৯

Spread the love

আগমনী ডেস্কঃ বিএনপির আন্দোলনের বিকল্প হচ্ছে আগুন সন্ত্রাস, অপরাজনীতি আর গুজব তৈরি করা বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বিএনপি নেতাদের হুঁশিয়ার করে বলেন, বিকল্প আন্দোলনের নামে দেশের সম্পদ এবং জীবনহানির ঘটানোর অপপ্রয়াস জনগণ ও সরকার মেনে নেবে না।

সোমবার (৮ মার্চ) সকালে তার সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংকালে তিনি এসব কথা বলেন।

আন্দোলনে বাধা দিলে বিএনপি বিকল্প পথে আন্দোলন করবে- এই হুমকির পরিপ্রেক্ষিতে ওবায়দুল কাদের বলেন, ‘যারা এ পর্যন্ত রাজপথে কোনো ধরনের আন্দোলনের ঢেউ তুলতে পারেনি, তাদের বাধা দেওয়ার দরকার হয় না। বিএনপি আন্দোলনে জনগণকে সম্পৃক্ত করতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে।’

সম্প্রতি ‘বিরোধী মত দমাতে ভয়ংকর কোনো শক্তি কাজ করছে’ বলে অভিযোগ করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সরকার ক্ষমতা, দাম্ভিকতা আর দুর্নীতির বৃত্ত তৈরি করেছে বলেও অভিযোগ করেন তিনি।

এ ছাড়া দেশে মতপ্রকাশের স্বাধীনতা নেই বলে বিএনপির নেতাদের অভিযোগের পরিপ্রেক্ষিতে ওবায়দুল কাদের বলেন, ‘সেই শক্তির পরিচয় জনসম্মুখে প্রকাশ করতে পারেন বিএনপি মহাসচিব। কথাগুলো বিএনপির শাসনামলের জন্য চিরসত্য। বিএনপিই এ দেশে দুর্নীতিকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছিল। ক্ষমতার অপব্যবহারের মহোৎসব তাদের শাসনামলে হয়েছিল। আর হাওয়া ভবন নামে বিএনপি বিকল্প ক্ষমতাকেন্দ্র তৈরি করেছিল। সরকারের সমালোচনা করার জন্য এ পর্যন্ত একজন বিএনপি নেতাকেও গ্রেপ্তার করা হয়নি। তাই দেশে মতপ্রকাশের স্বাধীনতা সম্পূর্ণভাবে বিরাজ করছে।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার গণতন্ত্রকে এগিয়ে নিতে অবিরাম প্রয়াস চালিয়ে যাচ্ছে, অথচ বিএনপি কোনো সহযোগিতা না করে অপরাজনীতির মাধ্যমে গণতন্ত্রের এগিয়ে যাওয়ার গতি বারবার থামিয়ে দিচ্ছে বলেও মন্তব্য করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, বিএনপির অগণতান্ত্রিক আচরণ ও রাজনীতি এ দেশের গণতন্ত্রের চলমান ধারাকে বিঘ্নিত করছে।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও