করোনা টিকার দ্বিতীয় ডোজ নিলেন মানিকগঞ্জের ডিসি, এসপি ও সিভিল সার্জন

এপ্রিল ০৯ ২০২১, ০৮:০৩

Spread the love

মোঃ আমজাদ হোসেন, মানিকগঞ্জ প্রতিনিধিঃ মানিকগঞ্জে করোনা টিকার দ্বিতীয় ডোজ প্রয়োগ কার্যক্রম শুরু হয়েছে।

বৃহস্পতিবার (০৮ এপ্রিল) সকাল ১০টার দিকে মানিকগঞ্জ নার্সিং কলেজে করোনা টিকাদান কেন্দ্রে এ কার্যক্রম শুরু হয়। এদিন মানিকগঞ্জের জেলা প্রশাসক (ডিসি) এসএম ফেরদৌস, পুলিশ সুপার (এসপি) রিফাত রহমান শামীম এবং সিভিল সার্জন চিকিৎসক আনোয়ারুল আমিন আখন্দসহ প্রশাসনের ও স্বাস্থ্যের বিভিন্ন কর্মকর্তা-কর্মচারীরা করোনা টিকার দ্বিতীয় ডোজ নেন। জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, প্রথম দিনে ৬৪২ জন করোনার টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন। এ পর্যন্ত ৪৭ হাজার ৩৪০ জন প্রথম ডোজ টিকা নিয়েছেন।

মানিকগঞ্জ নার্সিং কলেজে ছয়টি, পুলিশ লাইন ও কর্নেল মালেক মেডিকেল কলেজ কেন্দ্রে একটি এবং ছয় উপজেলায় ১২ টিম টিকা কার্যক্রম চলাচ্ছে। প্রতি টিমে দুজন টিকাদান কর্মী এবং দুজন স্বেচ্ছাসেবী রয়েছেন।

সিভিল সার্জন ডা. আনোয়ারুল আমিন আখন্দ বলেন, দ্বিতীয় ডোজ টিকার পাশাপাশি প্রথম ডোজ টিকাও দেওয়া হয়। দ্বিতীয় ডোজ টিকা নেওয়ার দুই থেকে তিন সপ্তাহের মধ্যে শরীরে করোনা রোগ প্রতিরোধক্ষমতা তৈরি হয়। মানিকগঞ্জ জেলা হাসপাতাল, পুলিশ লাইন, কর্নেল মালেক মেডিকেল কলেজ এবং জেলার ছয় উপজেলায় ছয়টি করোনা টিকাদান কেন্দ্রে টিকা প্রয়োগ কার্যক্রম চলছে। টিকাগ্রহণের পরও স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিয়েছেন সিভিল সার্জন।

করোনার সংক্রমণ শুরুর পর থেকে মানিকগঞ্জে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন দুই হাজার ১৩ জন।এর মধ্যে সুস্থ হয়েছেন এক হাজার ৮৪৯ জন। গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন একজন। এ পর্যন্ত ৩৭ জনের মৃত্যু হয়েছে।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও