পাকুন্দিয়ায় লকডাউন না মানায় ১৪ জন,প্রকাশ্যে ধুমপান করায় ১জনকে জরিমানা

জুলাই ১২ ২০২১, ২১:৪৬

Spread the love

এস এম আতিকুল ইসলাম,কিশোরগঞ্জ জেলা প্রতিনিধিঃ করোনাভাইরাস সংক্রমণ রোধে সরকার ঘোষিত লকডাউনে বিধিনিষেধ অমান্য করা এবং প্রকাশ্যে ধুমপান করায় কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় একজন ধুমপায়ীসহ মোট ১৫ জনকে মোট ৫ হাজার ৫শ’ টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (১২ জুলাই) দুপুরে পাকুন্দিয়া পৌরসদর বাজারে অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এসব জরিমানা আদায় করেন উপজেলা নির্বাহী অফিসার (অতিরিক্ত দায়িত্ব) একেএম লুৎফর রহমান।

এছাড়া লকডাউন এবং স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে উপজেলা প্রশাসনের পাশাপাশি কঠোর অবস্থানে রয়েছে পাকুন্দিয়া থানা পুলিশ।

ভ্রাম্যমাণ আদালত সুত্র জানায়, পাকুন্দিয়া পৌরসদর বাজারে অভিযান চালিয়ে লকডাউনে বিধিনিষেধ অমান্য, দোকান খোলা রাখা ও মাস্ক না পরার অপরাধে দণ্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারায় ১৪ জনকে মোট ৫হাজার ৩শ’ টাকা জরিমানা করা হয়।

এছাড়া ধুমপান ও তামাকজাত দ্রব্য নিয়ন্ত্রণ আইনে একজনকে ২শ’ টাকা জরিমানা করা হয়।

এ সময় পাকুন্দিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সারোয়ার জাহান সহ পুলিশ সদস্যগণ ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করেন।

উপজেলা নির্বাহী অফিসার (অতিরিক্ত দায়িত্ব) একেএম লুৎফর রহমান ভ্রাম্যমাণ আদালত পরিচালনার বিষয়টি নিশ্চিত করে বলেন, জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলমের নির্দেশনায় করোনা সংক্রমণ রোধে চলমান বিধিনিষেধ বাস্তবায়ন এবং মানুষকে সচেতন করতে উপজেলা প্রশাসন কাজ করে যাচ্ছে। পাশাপাশি আইন-শৃংখলা বাহিনীর সবগুলো ইউনিট মাঠে সক্রিয় ভূমিকা রাখছে।

ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান অব্যহত থাকবে বলেও জানান তিনি।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও