রূপগঞ্জে কায়েতপাড়া নাওড়ায় বসত বাড়িতে সন্ত্রাসীদের হামলায় আহত ১৮

নভেম্বর ২৮ ২০২১, ২২:১৮

Spread the love

রূপগঞ্জ প্রতিনিধিঃ নারায়ণগঞ্জের রূপগঞ্জে এলাকায় আধিপত্য বিস্তার করতে বহিরাগত সন্ত্রাসী নিয়ে এলাবাসীর উপর হামলা চালিয়েছে সন্ত্রাসী মোশারাফ ও তার বাহিনীর লোকেরা। এসময় ১০/১২টি বসতবাড়ী ভাংচুর করে তারা। এলাকায় আতংক তৈরী করতে বেশ কয়েকরাউন্ড গুলি ছুড়ে সন্ত্রাসীরা। হামলায় আহত হয়েছে কমপক্ষে ১৮ জন। পরে নির্বাহী ম্যাজিষ্ট্রেডের নেতৃত্বে বিপুল সংখ্যক র‍্যাব-পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিত নিয়ন্ত্রন আনেন।

শনিবার সকাল ৯ থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের নাওড়া এলাকায় চলে দফায় দফায় এ সংঘাতের ঘটনা ঘটে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে সেখানে মোতায়েন করা হয়েছে র‍্যাব ও পুলিশ।

স্থানীয় প্রত্যেক্ষদর্শীরা জানান, গত ১১ নভেম্বর কায়েতপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে ১ নং ওয়ার্ড থেকে মেম্বার পদে নির্বাচন করে বিপুল ভোটে হেরে যায় রূপগঞ্জের অন্যতম সন্ত্রাসী ও মোশারফ বাহিনীর প্রধান মোশারফ। এরপর থেকে ক্ষোভে এলাকায় আসেনি সে। শনিবার এলাকার নিয়ন্ত্রণ নিতে চনপাড়া বস্তি থেকে কয়েকশ ভাড়াটে সন্ত্রাসী এনে নাওড়া গ্রামের নিরিহ মানুষের বাড়িঘরে হামলা চালায় তারা।

এ সময় গ্রামের মানুষ প্রতিরোধ গড়ে তুললে মোশা বাহিনীর সাথে তাদের দিনভর দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় তারা দফায় দফায় গুলি ও ইটপাটকেল ছুড়ে এলাকাঢ রণক্ষেত্রে পরিণত করে। সংঘর্ষে মিনারুল, ফারুক, এমদাদ, রাসেল, নাঈম, শরিফা, ফুলচান, জহিরা, সাদ্দাম, সুলতান, মাসুদসহ অন্তত ১৮ জন আহত হয়। আহতদের রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ রাজধানীর বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পরে খবর পেয়ে সহকারী কমিশনার ( ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেড আতিকুল ইসলামের নেতৃত্বে বিপুল সংখ্যক র‍্যাব-১ ও ১১ এর সদস্য এবং রূপগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিত নিয়ন্ত্রন আনেন। বর্তমানে সেখানে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে সে এলাকায় মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ ও র‍্যাব।

এ ব্যাপারে রূপগঞ্জ থানার ওসি এএফএম সায়েদ বলেন, শনিবার সকালে দুই পক্ষের সংঘর্ষের খবর পেয়ে আমরা ঘটনাস্থলে এসে উভয় পক্ষের লোকজনকে শান্ত করার চেষ্টা করি। এক পর্যায়ে সংঘাত বড় আকার ধারন করলে র‍্যাব এসে উভয়পক্ষকে ছত্রভঙ্গ করে দেন। এ ঘটনায় এখন অবধি কোন পক্ষ থেকে লিখিত অভিযোগ পাইনি। লিখিত অভিযোগ পেলে পরবর্তি ব্যবস্থা নেয়া হবে

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও