রূপগঞ্জে আবাসন কোম্পানী ‘আইকন’ র ভুমিদস্যুতার বিরুদ্ধে জমি মালিকদের ঝাড়ু মিছিল

জানুয়ারি ০৫ ২০২২, ২০:৪৬

Spread the love

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধিঃ  নারায়ণগঞ্জের রূপগঞ্জের পশি^ মৌজার গোয়ালপাড়া এলাকায় আইকন সিটির বিরুদ্ধে জমি না কিনেই বালু ভরাট করে জমি দখলের প্রতিবাদ করেছে স্থানীয় জমি মালিকরা। তারা সাধারন জমি মালিকদের মামলা ও হামলা দিয়ে হয়রানীর প্রতিবাদে ঝাড়ু মিছিল করে প্রতিবাদ জানিয়েছেন। ৫ জানুয়ারী বুধবার সকালে উপজেলার সদর ইউনিয়নের গোয়ালপাড়া এলাকায় এ প্রতিবাদ ও ঝাড়– মিছিল করেন বিক্ষুদ্ধ গ্রামবাসি।

প্রতিবাদ মিছিলে অংশ নিয়ে গোয়ালপাড়া এলাকার বাসিন্দা জমি মালিক মিলন মিয়া বলেন, পূর্বাচল ২নং সেক্টরের পাশে আমাদের ফসলি জমিতে আইকন নামীয় ভুইফোঁর প্রতিষ্ঠানের নামে এর কথিত মালিক নুরুল হুদা ও তার সন্ত্রাসীবাহীনি জোর করে বালি ভরাট করে নিয়েছে। পরে ওই জমি নামেমাত্র মুল্যে কিনে কিংবা জালিয়াতি করে আতœসাৎ করে। আবার জমি মালিকদের তাদের নিজের জমিতে কাজ করতে নামতে দেয়না। জমিতে কাজ করতে গেলে হামলা দিয়ে হয়রানী করে। এমনকি উল্টো জমি মালিকদের বিরুদ্ধে মিথ্যে অভিযোগ ও মামলা দিয়ে হয়রানী করে প্রতিবাদকারীদের। এতে আমরা চরমভাবে নিরাপত্তাহীনতায় ভুগতেছি।

এ সময় অপর প্রতিবাদকারী গৃহবধু আমেনা আক্তার তার বক্তব্যে বলেন, আমাদের জমিতে কাজ করতে নামলে আমাদের বাড়ির পুরুষদের নামে মামলা দিয়ে পুলিশ দিয়ে হয়রানী করে। এতে পুরো গ্রামের লোকজন আতঙ্কে রয়েছি। গ্রামের অপর গৃহবধু মাফিয়া আক্তার বলেন, এটা কেমন অত্যাচার । আমরা নিজের জমিতে নিজে কিছু করতে পারি না। মামলা দিয়ে নুরুল হুদার নিয়োগপ্রাপ্ত সন্ত্রাসী কাইল্লা মোজাফ্ফরগংদের দিয়ে হয়রানী করছেন। আমরা মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি চাই। এ সময় অপর কৃষক সাইফুল ইসলাম সমর বলেন, আইকন তার বাহীনি দিয়ে জোর করে জমি দখল করে। এর প্রতিবাদ করলেই মামলা ও হামলা দিয়ে হয়রানী করে। এর বিচার চাই।

এদিকে গ্রামবাসির এমন অভিযোগ বিষয়ে জানতে চাইলে আইকন কোম্পানীর এমডি নুরুল হুদা বলেন, কিছু জমি ক্রয় করেছি। বাকী জমি ক্রয় করার চেষ্টা চলছে। এখানে জোর বা জবর দখলের বিষয় নাই।

এসব বিষয়ে জানতে চাইলে রূপগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা এ এফএম সায়েদ বলেন, যে কেউ অভিযোগ দিলেই মামলা নেয়া হয়না। তা তদন্ত করে প্রমাণিত হলেই মামলা রুজু করা হয় । সংশ্লিষ্ট কোম্পানীর জবর দখল কিংবা কোন প্রকার অপরাধ করে থাকলে অভিযোগ পেলে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও