ঠাকুরগাঁওয়ে কনকনে শীতে অসহায়দের লেপ দিয়েছন স্বেচ্ছাসেবী সংগঠন ‘জুলুম বস্তি’

জানুয়ারি ১০ ২০২২, ২০:২৭

Spread the love

আজ সোমবার (১০ জানুয়ারি) ঠাকুরগাঁও জেলা স্কুল বড় মাঠে প্রায় ২ শতাধিক সুবিধাবঞ্চিত মানুষের মাঝে শীতবস্ত্র (লেপ) বিতরণ করেছেন ঠাকুরগাঁওয়ের স্বেচ্ছাসেবী সংগঠন সহায় (জুলুম বস্তি)।
শীত এলেই কাবু হয়ে পড়েন দেশের উত্তরের জেলা ঠাকুরগাঁওয়ের মানুষ। হিমালয়ের কাছাকাছি এই জেলার অবস্থান হওয়ায় উত্তরের হিমেল বাতাসে বাড়তে থাকে শীতের দাপট। প্রতি শীতে অসহায় হয়ে পড়েন নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষ। শীতে অসহায় মানুষকে উষ্ণতা দিতে এগিয়ে এসেছে ‘এমন একটি সংগঠন।

কনকনে শীতের শুরুতে ভালো মানের ( লেপ)শীতবস্ত্র পেয়ে হাসি ফুটেছে প্রায় ২০০ দরিদ্র মানুষের।
আসাদুজ্জামান নামের এক মাদ্রাসার ছাত্রর সাথে কথা হয় সে বলে এই শিতের মধ্যে লেপ পেয়ে আমি অনেক খুশি এখন আমি আরামে ঘুমাতে পারবো আার ভোরে উঠে লেপ ঢাকা নিয়ে কোরআন শরীফ পড়তে পারবো।

এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক, অতিরিক্ত পুলিশ সুপার মির্জা তারেক বেগ, সংঠনের উপদেষ্টাদের মধ্যে উপস্থিত ছিলেন চেম্বার অব কর্মাসের সভাপতি হাবিবুল ইসলাম বাবলু, জেলা আ’লীগের যুগ্ম সাধারন সম্পাদক মোস্তাক আলম টুলু, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাসুদুর রহমান বাবু, চেম্বার অব কমার্সের পরিচালক শরিফুল ইসলাম শরীফ , ফারুখ আহমেদ জুলু, কাজল রহমান, জনাম সামিমুল ইসলাম। সংগঠনের সভাপতি সুজন খান, সহ সভাপতি জিয়াউর রহমান বকুল, সাধারন সম্পাদক সাগর, দপ্তর সম্পাদক রাকিব ইসলাম রকি, অন্তর, আসির,আকাশ,,শান্ত, শাওন, নজরুল, আকবর, কল্যাণ, প্রমুখসহ আরো অন্যান্য সদস্যরা।

উত্তরের এ জেলার অসহায় মানুষেরা শীতবস্ত্র হিসেবে (লেপ) পেয়ে আনন্দিত। অনুষ্ঠানে নয়ন নামে এক অসহায় ব্যক্তিকে একটি গরু প্রদান করা হয়।

সংগঠনটি ২০১৮ সাল থেকে অসহায় ও দরিদ্র মানুষের পাশে থেকে কাজ করে যাচ্ছে। করোনার শুরু থেকে ৩০ ভাগ কমে মাসব্যাপী নিত্যপ্রয়োজনীয় জিনিস ও কাচা সবজি বিক্রী চালু, পাচ টাকায় আটশ দরিদ্র মানুষকে ঈদ বাজার প্রদান, অসহায় এক নারীকে কাটা পা স্থাপন অর্থ প্রদান, গবাদী পশু বিতরণ, প্রত্যেক শীতে শীতবস্ত্র বিতরণসহ সমাজের অবহেলিত মানুষের পাশে থেকে কাজ করছেন সংগঠনটি।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও