চট্টগ্রাম আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় সাংবাদিকদের জন্য ইফতার মাহফিল আয়োজন করেন

এপ্রিল ২১ ২০২২, ০৮:৪৫

Spread the love

আনোয়ার হোনেন, চট্টগ্রাম প্রতিনিধিঃ আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) এর উদ্যোগে বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিলের আয়োজন করা হয়।সোমবার ১৮ এপ্রিল চট্টগ্রাম ক্লাবের ভিআইপি লাউঞ্জে আয়োজিত এ ইফতার মাহফিলে প্রধান অতিথি ছিলেন বোর্ড অব ট্রাস্টিজ (বিওটি) এর সভাপতি ও সাংসদ প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী।

তিনি বলেন, প্রতি বছর রমজান আসে রহমত, নাজাত ও মাগফিরাতের সওগাত নিয়ে। একটি টেকসই ও আদর্শ জীবন গঠনের শিক্ষা নিয়ে আসে এই রমজান। ইসলাম সাম্য-মৈত্রী, খোদাভীতি, আত্মসংযম, আত্মশুদ্ধি, শৃঙ্খলা, মমত্ববোধ, দান, ভালোবাসা ও ভ্রাতৃত্বের যে মহান শিক্ষা দিয়েছে, তা বাস্তবায়নের সুযোগ এনে দেয় রমজানের সিয়াম সাধনা। তিনি বলেন, মাহে রমজান মানুষের আত্মাকে পরিশুদ্ধ করে ব্যক্তি, পরিবার ও সমাজজীবনে অত্যন্ত সুশৃঙ্খলভাবে চলার শিক্ষা দেয়। হিংসা-বিদ্বেষ, হানাহানি ও আত্ম-অহংবোধ ভুলে গিয়ে সুখী, সুন্দর ও সমৃদ্ধিশালী সমাজ প্রতিষ্ঠার মাসই হলো মাহে রমজান।বিশাল অবকাঠামোসহ নয়নাভিরাম প্রাকৃতিক পরিবেশে প্রতিষ্ঠিত আইআইইউসিকে দেশের অন্য যেকোন বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে পৃথক বৈশিষ্ট্যমন্ডিত উল্লেখ করে ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী বলেন, বর্তমান বোর্ড অব ট্রাস্টিজ দায়িত্ব নেওয়ার পর আইআইইউসি’তে সম্পূর্ণ মুক্ত পরিবেশে অত্যন্ত মান সম্মত শিক্ষার পরিবেশ বিরাজ করছে।

তিনি আইআইইউসি’র আহবানে সাড়া দিয়ে ইফতার মাহফিলে অংশগ্রহণ করায় উপস্থিত সাংবাদিকদের ধন্যবাদ জ্ঞাপন করেন।আইআইইউসি বোর্ড অব ট্রাস্টিজের সদস্য ও প্রেস, পাবলিকেশন এন্ড এ্যাডভার্টাইজমেন্ট কমিটির চেয়ারম্যান খালেদ মাহমুদের সভাপতিত্বে ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন বিওটি’র ভাইস চেয়ারম্যান প্রফেসর ড. কাজী দীন মোহাম্মদ, বিওটি সদস্য ও ফাইন্যান্স কমিটির চেয়ারম্যান ড. ইঞ্জিনিয়ার রশীদ আহমদ চৌধুরী, বিওটি সদস্য প্রফেসর মুহাম্মদ হেলাল উদ্দিন নিজামী, প্রফেসর ড. ফসিউল আলম, মিসেস রিজিয়া রেজা চৌধুরী, প্রফেসর ড. মুহাম্মদ সালেহ জহুর, মিয়া মুহাম্মদ ইসমাঈল মানিক, প্রফেসর আবদুর রহিম, জনাব মুহাম্মদ বদিউল আলম, আইআইইউসি’র প্রো-ভিসি প্রফেসর ড. মছরুরুল মওলা, ট্রেজারার প্রফেসর ড. মুহাম্মদ হুমায়ুন কবির, রেজিষ্ট্রার অধ্যাপক শফিউর রহমানসহ বিপুল সাংবাদিকবৃন্দ।অনুষ্ঠান পরিচালনা করেন স্টুডেন্ট ওয়েলফেয়ার ডিভিশনের অতিরিক্ত পরিচালক মুহাম্মদ মাহফুজুর রহমান।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও