“ঈদে ঘরমুখো মানুষের নিরাপত্তার স্বার্থে” কাটাখালী হাইওয়ে পুলিশের বিশেষ তৎপরতা

জুলাই ০৫ ২০২২, ২২:৩০

Spread the love

মোঃ ইকরামুল হক রাজিব, ব্যুরো প্রধান খুলনাঃ বাগেরহাটের কাটাখালী হাইয়ে থানা পুলিশ পবিত্র ইদুল আযহা উপলক্ষে ঈদে ঘরমুখো মানুষ যাহাতে নিরাপদে গন্তব্যে পৌঁছাতে পারেন তাহার জন্য মহাসড়কে বিশেষ তৎপরতা শুরু করেছেন। মঙ্গলবার সকাল হতে বিকাল পর্যন্ত পুলিশের একটি ভ্রাম্যমান ট্রিম বিভিন্ন স্থানে অবস্থান নিয়ে ঈদে ঘরমুখো মানুষের সুবিধার্থে টহলটি আরো জোরদার করেছেন। হাইওয়ে পুলিশের এই সর্বক্ষনিক তৎপরতার কারনে সড়ক মহাসড়কে সড়ক র্দুঘটনা রোধ, ছিনতাই, ডাকাতী সহ নানা প্রকার অসামাজিক ও অনৈতিক কার্যাকালাপ না ঘটার সম্ভাবনা রয়েছে বলে অনেকের ধারনা।

জানা গেছে, পবিত্র ঈদে রাজধানি ঢাকা চট্ট্রগ্রাম রাজশাহী সহ দেশের বিভিন্ন শহর থেকে হাজার হাজার ঘরমুখো মানুষ গ্রামের বাড়ীতে ঈদ পালন করতে আসবেন। সে কারনে সড়কে বাড়তি যানবাহনের চাপ থাকবে অনেক গুন বেশি। সেই ঘরমুখো মানুষগুলি যাহাতে নিরাপদে গন্তব্যে পৌঁছাতে পারেন তাহার জন কাটাখালী হাইয়ে থানা পুলিশ বিশেষ তৎপরতা শুরু করেছেন। তারা ভোর ৬টা হতে সন্ধ্যা ও গভীর রাত পর্যন্ত সড়ক মহাসড়কে বাড়তি অনেকগুলি দায়িত্ব পালন করবেন।

সুত্রে জানা গেছে, তারা মঙ্গলবার শুরুর প্রথম দিনে কাটাখালী বাসস্ট্যান্ড, টাউন নওয়াপাড়া মোড়ল, শুকদাড়া মোড়ল, চুলকাটি বাসস্ট্যান্ড, ভট্টে-বালিয়াঘাটা ব্রীজ, সোনাতুনিয়া, ফয়লা বাসস্ট্যান্ড, ভাগা ও রোনসেন সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড় সংলগ্ন এলাকায় তারা অবস্থান নিয়ে টহল জোরদার শুরু করেন। তাদের তৎপরতার কারনে দ্রুতগতি সম্পন্ন যানবাহন গুলি কম গতিতে চলাচল করবে। আর কম গতিতে যানবাহন গুলো চলাচল করলে সড়ক র্দুঘটনা রোধ করা সম্ভাব হবে। শুধু তাই নয়, সড়ক মহাসড়কে চুরি ডাকাতী ছিনতাই সহ নানা প্রকার অসামাজিক ও অনৈতিক কার্যাকালাপ প্রতিরোধে সহায়ক হবে বলে কাটাখালী হাইওয়ে থানা পুলিশের পরিদর্শক (ওসি) মোহম্মদ আলী এপ্রতিবেদককে জানিয়েছেন।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও