কুবি’র ফয়জুন্নেছা হলের বিভিন্ন সমস্যা নিয়ে ৩ দফা দাবিতে মানববন্ধন ছাত্রলীগ নেত্রীবৃন্দের

জুলাই ২০ ২০২২, ১৪:১০

Spread the love

কুবি প্রতিনিধিঃ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) নওয়াব ফয়জুন্নেছা চৌধুরাণী হলের বিভিন্ন সমস্যা নিয়ে তিন (৩) দফা দাবিতে মানববন্ধন করেছেন হলটির ছাত্রলীগ নেত্রীবৃন্দ।

বুধবার (২০ জুলাই) সকাল ১০ টায় প্রশাসনিক ভবনের সামনে অবস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতির সামনে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

এসময় ছাত্রলীগের নেত্রীরা উপাচার্য অনুপস্থিত থাকায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর একটি স্মারক লিপি প্রদান করেন।

স্মারকলিপিতে থাকা শিক্ষার্থীদের ৩ দফা দাবি হলো ১) ছাত্রীদের আবাসিক সংকট নিরসনের জন্য নতুন শেখ হাসিনা হল আগামী ২৪/০৭/২০২২ ইং তারিখের মধ্যে হস্তান্তর করা। ২) খাবারের মান উন্নত করার জন্য ভর্তুকির ব্যবস্থা করা। ৩) নওয়াব ফয়জুন্নেছা চৌধুরানী হলের ওয়াইফাই স্পিডের সমস্যা সমাধান করা।

এসময় তারা ‘বছর ঘুরে বছর যায়, নতুন হলের খবর নাই’, ‘তারিখ ঘুরে তারিখ এলো, নতুন হলের তালা খুলো’, ‘১ সিটে দুইজন, ১ রুমে ৮ জন- আর কত? আর কত?’ সহ বিভিন্ন ব্যানারে স্লোগান দিতে থাকেন।

শিক্ষার্থীদের মানববন্ধনের বিষয়ে জানতে চাইলে হলটির প্রভোস্ট মো. সাদেকুজ্জামান বলেন, হলের মান সম্মত খাবারের জন্য আমি সর্বোচ্চ চেষ্টা করছি। আর ভর্তুকি সকল হলের জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন চেষ্টা চালিয়ে যাচ্ছে। কিন্তু ভর্তুকির অনুমোদন পাচ্ছে না।

তবে নতুন হল (শেখ হাসিনা হল) হস্তান্তরের বিষয়ে মানববন্ধন চলাকালীন প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দিকিকে ৩১ তারিখের মধ্যে খুলে দেয়ার বিষয়ে শিক্ষার্থীদের আশ্বস্ত করতে দেখা যায়।

প্রসঙ্গত, এর আগে গত কাল বঙ্গবন্ধু হলের শিক্ষার্থীরাও হলের বিভিন্ন সমস্যা নিয়ে পাঁচ দফা দাবিতে মানববন্ধন করেন।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও