বাগেরহাটের মোংলায় তক্ষক উদ্ধারের পরে সুন্দরবনে অবমুক্তকরণ

অক্টোবর ০৬ ২০২২, ১৭:০২

Spread the love

মোঃ ইকরামুল হক রাজিব, ব্যুরো প্রধান খুলনাঃ বাগেরহাটের মোংলার মিঠাখালী গ্রামের একটি বশত ঘর থেকে একটি তক্ষক উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত তক্ষক টি ১০ ইঞ্চি লম্বা ও ৩ ‘শো গ্রাম ওজনের। বুধবার রাত ৮ টায় দিকে উপজেলার মিঠাখালী গ্রামের নিলুফা বেগমের বাড়ির কাঠের ঘর থেকে উদ্ধার করা হয় এ তক্ষক।

বাড়ির মালিক জানায়, কাঠ আনতে গিয়ে তক্ষকটি দেখতে পাই, পরে বিষয়টি ইউপি সদস্য উকিল উদ্দিনকে জানই, তাৎক্ষণিক ইউপি সদস্য জিউধরা স্টেশন কর্মকর্তা মোঃ শাহাজাহান মোক্তাদিরকে জানালে তিনি স্টাফ দের নিয়ে ওই গ্রামে উপস্থিত হন এবং তক্ষকটি উদ্ধার করেন এবং কোন ক্ষয়ক্ষতি ছারাই উদ্ধার করে নিয়ে আসেন।

পরে কাটাখালী টহল ফাড়ীতে তক্ষকটি অবমুক্ত করেন। এ বিষয়ে জিউধরা স্টেশন কর্মকর্তা বলেন, খবর পেয়ে আমি তক্ষকটি উদ্ধার করার জন্য যাই, বাড়ির মালিকের সহযোগিতায় উদ্ধার করি, সুন্দরবন রক্ষা করা এটা আমাদের সবার দায়িত্ব, কিছু কুচক্র মহল আছে এই তক্ষকটি বিক্রি নিয়ে বিভিন্ন ধরনের গুজব সৃষ্টি করেন। আপনারা কোন ক্ষতি করবেন না, দেখা মাত্র আমাদের বলবেন আমরা বন বিভাগ ও আমাদের সুন্দরবনের সেচ্ছাসেবক আছে তারা দ্রুত উদ্ধার করার চেষ্টা করবো।

উদ্ধার করা তক্ষকটি চাঁদপাই রেন্জ কর্মকর্তা মোঃ শহিদুল ইসলামের নির্দেশক্রমে কাটাখালী টহল ফাড়ীর বনের ভিতরে বৃহস্পতিবার সকাল ৯ টার দিকে সুন্দরবনে অবমুক্ত করা হয়।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও