কাতার বিশ্বকাপ ফুটবল খেলার বিষয়ে একটি স্ট্যাটাসে যা বলেন ডাঃ জাহাঙ্গীর কবির

জানুয়ারি ২৫ ২০২৩, ২০:০৮

Spread the love

আনোয়ার হোসেন, বুরো প্রধান, চট্টগ্রাম :সুবিন্যস্ত লাইফ স্টাইল ও নিয়ন্ত্রিত জীবন-যাপনের পরামর্শ দিয়ে জনপ্রিয়তা পাওয়া চিকিৎসক ডা. জাহাঙ্গীর কবির।

ইন্টারনেট দুনিয়ায় ব্যাপক জনপ্রিয় তার এ চিকিৎসা। ফেসবুক ও ইউটিউবে স্বাস্থ্যবিষয়ক বিভিন্ন পরামর্শসহ ভিডিও পোস্ট করেন তিনি।

ডায়েট, কিটো-ডায়েট সম্পর্কিত পরামর্শের মাধ্যমে সাধারণ মানুষের কাছে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছেন ডা. জাহাঙ্গীর কবির। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে কাতার বিশ্বকাপ ফুটবলখেলার বিষয় নিয়ে একটি স্ট্যাটাস দিয়েছেন যা পাঠকদের উদ্দেশ্যে হুবহু তুলে ধরা হলো:

আমি কোন্দল এড়াতে কোন দলের সাপোর্টার সেটা বলছি না, তবে কিছু সত্যি কথা তুলে ধরছি। ছোট বেলা থেকে ফুটবলের রাজা পেলের গল্প বইতে পড়েছি, সেই থেকে ব্রাজিলের ফুটবলের প্রতি দুর্বলতা ছিলো,

এরপর এলো বিশ্বকাপের খেলা, ম্যারাডোনা তখন ফর্মের তুংগে তবে একটুর জন্য বিশ্বকাপ হাতছাড়া, পরের বিশ্বকাপে শিরোপা জিতে ম্যারাডোনা পুরাই হিরো আর আমিও আর্জেন্টিনাকে ভালোবেসে ফেললাম।

যদিও ব্রাজিলের ছন্দময় খেলা আমার খুবই পছন্দ তবে মাঝে মাঝে বোরিং ও লাগতো বইকি কেমন জানি ছকের ভেতর থেকে খেলা। যাই হোক ব্রাজিলের খেলাও আমার ভালো লাগে,

এরপর এলো মেসি, তার ফুটবল প্রতিভায় সবাই মুগ্ধ এমনকি অনেক ব্রাজিলের সাপোর্টারও, আর্জেন্টিনার খেলার চাইতে ম্যারাডোনা, মেসির খেলাই আমার বেশি প্রিয়, আমার অবশ্য ক্রিস্টিয়ানো রোনাল্ডোকেও অনেক ভালো লাগে কারন সে প্রচন্ড পরিশ্রম করে তার পজিশনে এসেছে, যে কেউ চাইলে কঠোর পরিশ্রমের মাধ্যমে সফলতার শীর্ষে পৌছাতে পারে এটা সে প্রমান করেছে, আর ম্যারাডোনা মেসিকে সৃষ্টিকর্তা নিজেই ফুটবল প্রতিভা দিয়েছেন সাথে তাদের কঠোর পরিশ্রম যুক্ত হয়েছে।

আমি মূলত খেলতে ভালোবাসি খেলা দেখার চাইতে তবে ছোটবেলা থেকেই আমার আব্বা ফুটবল খেলতে আমায় নিরুৎসাহিত করেছেন কারন তিনি বেশ কয়েকবার পা ভেঙেছেন এটা খেলতে যেয়ে। এখন তেমন সময় পাই না খেলা দেখার তবে পরে Highlights দেখি।

আমি মনে করি সবার উচিৎ খেলাকে উপভোগ করা এবং সকল দলের এবং খেলোয়াড়ের প্রতি শ্রদ্ধা প্রদর্শন করা। যখন দেখি এই খেলা নিয়ে মারামারি করে মানুষের প্রাণহানি ঘটছে তখন দুঃখে হৃদয় ভারাক্রান্ত হয়, আল্লাহ্ কি আমাদের সৃষ্টির সেরা হিসাবে মর্যাদা দেন নি? এটা কি তার নমুনা? তাই চলুন আগে ভালো মানুষ হই সবাইকে ভালোবাসতে শিখি অন্যকে হেয় না করেও নিজ দলকে ভালোবাসা যায় এটাই শিখি।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও