চিরিরবন্দরে আগুনে পুড়ে নিঃস্ব ৩ পরিবার

মার্চ ০১ ২০২৩, ২০:২৮

Spread the love

এনামুল মবিন(সবুজ)স্টাফ রিপোর্টারঃ দিনাজপুর চিরিরবন্দরে আগুনে পুড়ে সব কছিু হারিয়ে নিঃশ্ব হয়েছে ৩টি পরিবার।

মঙ্গলবার ২৮ ফেব্রুয়ারী ভোর ৩ টার সময় উপজেলার দক্ষিণ সুকদেবপুর গ্রামের ফকির পাড়ায় এ ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্ত পরিবারদের সাথে কথা বলে জানা যায়, গতকাল মঙ্গলবার দিবাগত রাতে বাড়ির পাশে নাড়ার ঢিপিতে কিভাবে আগুন লাগে বুঝতে পারিনি আমরা সেখানকার আগুনে আসে লাগে ঘরের টিনে । আমার তিন পরিবাররে লোক তখন ঘুমিয়ে ছিলাম।আগুন যখন ঘরের ভিতের দাউ দাউ করে জ্বলছে তখন আমরা দ্রুত ঘরে থেকে বের হয়েছি কোন মত। আমরা মানুষরা ঘর থেকে কোন মত বের হলেও ঘরে রাখা জমানো টাকা, গরু, ছাগল, হাসঁ, মুরগীসহ ঘরের আসবার পত্র পুড়ে ছাই হয়ে গেছে।

ক্ষতিগ্রস্ত জাহাঙ্গীর আলম বলেন, আমরা বাড়ির সব কিছু হারিয়ে আমি নিঃস্ব হয়ে গেছি।আমার উপার্জনের একমাত্র ব্যাটারি চালিত ভ্যানটিও পুড়ে ছাই হয়েছে। বাড়ির গরু, ছাগল, জমানো ১৮ হাজার টাকা সহ পড়নের একমাত্র কাপড়টি বাদে সব পুড়ে ছাই হয়ে গেছে। এখন আমি পেটের খাবার যোগাবা কিকরে নতুন করে থাকার যায়গা তৈরি করব আমার সব কিছু শেষ হয়ে গেছে।

স্থানিয় চিরিরবন্দর টেকনিক্যাল এন্ড বিএম কলেজের অধ্যক্ষ ও চিরিরবন্দর আইডিয়াল স্কুলের পরিচালক মমিনুল ইসলাম মমিন বলেন, আমি বিষয়টি জানার পরে দ্রুত তাদের বাসায় এসে কিছু নগত অর্থ ও তাদের পড়ার জন্য কাপড় কিনে দিয়েছি। বাড়ির সবকিছু পুড়ে পরিবার গুলো নিঃশ্ব হয়েছে আমি সরকার ও সমাজের বিত্তবানদের ক্ষাতিগ্রস্থ পরিবারের পাশে দাড়ানোর জন্য আহবান করছি।

চিরিরবন্দর ফায়ারসার্ভিসের স্টেশন অফিসার মাহবুব আলম বলেন, আমরা ঘটনা স্থলে গিয়ে প্রার্থমীক ভাবে ধরান করেছি আগুনের সুত্রপাত আগুনের উত্তাপ্ত ছাই থেকে তিনটি বসতবাড়ি পুড়ে গেছে। তিনি আরো বলেন তিনটি বাড়িতে ক্ষয়ক্ষতির পরিমাণ আনুমানিক ১ লখ টাকা খতি হয়েছে।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও