অনির্বাচিত সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচন কখনো সম্ভব নয়” –রমেশ চন্দ্র সেন (এমপি)

মার্চ ১২ ২০২৩, ২০:০৭

Spread the love

ঠাকুরগাঁও প্রতিনিধি:বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য সাবেক মন্ত্রী রমেশ চন্দ্র সেন এমপি বলেছেন, বিএনপি তত্ত্বাবধায়ক সরকার চাচ্ছে। ২০০১ সালে তত্ত্বাবধায়ক সরকারের সময়ে তারা নিরপেক্ষ থাকার কথা থাকলেও তারা নিরপেক্ষ থাকেনি। বিধায় বিএনপি ক্ষমতায় এসেছিল।

তত্ত্বাবধায়ক সহ যে কোন অনির্বাচিত সরকারই নিরপেক্ষ নয়; ইতিপূর্বে তা প্রমান হয়েছে। তিনি ১১ মার্চ শনিবার ঠাকুরগাঁও জেলা আ’লীগ কার্যালয়ের সামনে দেশব্যাপী বিএনপি’র সন্ত্রাস নৈরাজ্য ও ষড়যন্ত্রমূলক অপ-রাজনীতির বিরুদ্ধে শান্তি সমাবেশে উপরোক্ত কথা বলেন। তিনি বলেন, আ’লীগ সরকার অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী। এখানে ধর্ম, জাত পাত কোন বিষয় না। সকলে মিলেমিশে কাজ করতে হবে দেশের উন্নয়নের জন্য। বাংলাদেশের মানুষ ঐ সময় দেখেছে লুটপাট করেছে কারা। দুর্নীতি করেছে কারা; তারাই দুর্নীতি করেছে। ঐ সময়ে তাদের অত্যাচারে মানুষ কতটা অসহায় ছিল সবাই জানে। সাধারণ মানুষদের আগুনে পুরিয়ে মারা হয়েছিল। ঐ সময়ে আমাদের বাড়ি ঘরে হামলা চালিয়ে আগুন ধরিয়ে দেওয়া হয়েছিল। আমরাতো সহ্য করে আছি। সহ্য করে আছি এ জন্য কারন আমরা যদি তাদের মত আচরন করি সারা দেশের মানুষ তাদের মতই আমাদের ভাববে। যার জন্য আমরা অত্যন্ত ধৈর্য্য, সহ্যের মাধ্যমে এ দেশকে পরিচালিত করছি। আজকে তারা ঠাকুরগাঁও জেলার উন্নয়ন দেখে, সমগ্র বাংলাদেশের উন্নয়ন দেখে সহ্য করতে পারছে না।

তিনি আরও বলেন, রাস্তা ঘাট, ব্রীজ কালভার্ট, বিদ্যুৎ সহ সকল সেক্টরে আমরা অভূতপূর্ণ উন্নয়ন করেছি এবং তার সুফল জনগণ ভোগ করছে। যেমন ঠাকুরগাঁও জেলা শহরের চেহারা আমরা উন্নয়নের মাধ্যমে পরিবর্তন করেছি। ঠাকুরগাঁও শহরকে আমরা আলোকিত শহর করেছি। আওয়ামী লীগের ল্য একটাই যাতে জনগণ সুন্দর ভাবে জীবনযাপন করতে পারে। সে জন্য সরকার বহু ধরনের প্রদপে গ্রহণ করেছে। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা সে সব প্রদপেগুলো বাস্তবায়ন করে যাচ্ছি।

বাংলাদেশ আ’লীগ ঠাকুরগাঁও জেলা শাখার আয়োজনে শান্তি সমাবেশে বক্তব্য দেন প্রধান অতিথি বাংলাদেশ আ’লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন এমপি, বিশেষ অতিথি ঠাকুরগাঁও জেলা আ’লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান মুহ: সাদেক কুরাইশী, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এ্যাড. আসম গোলাম ফারুক রুবেল, সহ- সভাপতি মাহাবুবুর রহমান খোকন, এ্যাড. ফললুল হক, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হক, প্রচার সম্পাদক মোস্তাফিজুর রহমান রিপন, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম স্বপন, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক জাহিরুল হক, ঠাকুরগাঁও সদর উপজেলা আ’লীগের সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান এ্যাড. অরুনাংশু দত্ত টিটো, সাধারণ সম্পাদক মোশারুল ইসলাম সরকার, ঠাকুরগাঁও জেলা কৃষক লীগের সভাপতি পবারুল ইসলাম, ঠাকুরগাঁও জেলা মহিলা লীগের সভাপতি দ্রৌপদী দেবী আগারওয়ালা, পৌর আ’লীগের সভাপতি ইকরামুল হক একরাম, সাধারণ সম্পাদক মাসুদুর রহমান বাবু, ঠাকুরগাঁও জেলা যুবলীগের সভাপতি আব্দুল মজিদ আপেল, ঠাকুরগাঁও জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মো: নজমুল হুদা শাহ্ মো: এ্যাপোলো, যুব মহিলা লীগের সভাপতি নাজিরা আক্তার স্বপ্না, সাধারণ সম্পাদক ফেরদৌসি তারা, ঠাকুরগাঁও জেলা ছাত্রলীগের সভাপতি আজহারুল ইসলাম ও সহ সভাপতি আখতারুজ্জামান আনিরসহ প্রমুখ।

শান্তি সমাবেশে জেলা আ’লীগ, সদর উপজেলা আ’লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, মহিলা লীগ, যুব মহিলা লীগ, ছাত্রলীগসহ আ’লীগের বিভিন্ন সহযোগি অঙ্গ সংগঠনের নেতা-কর্মী ও সমর্থকগণ অংশ নেন।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও