রূপগঞ্জে মসজিদে অন্যের দানকৃত অর্থ নিজ নামে দেখানোতে জনমনে অসন্তোষ

এপ্রিল ২২ ২০২৩, ১৮:২১

Spread the love

রূপগঞ্জ প্রতিনিধিঃ নারায়ণগঞ্জের রূপগঞ্জে কমিটির বিনা অনুমতিতে মসজিদের নাম করে বিভিন্ন ব্যাক্তি প্রতিষ্ঠান থেকে টাকা তুলে নীজ নামে দানের ঘোষনা দেওয়ায় জনমনে ক্ষোভের সৃষ্ঠি হয়েছে। শনিবার (২২ এপ্রিল) সকালে ঈদের নামাজের আগমুহুর্তে মসজিদের ফান্ড কালেকশনের সময় রূপগঞ্জের তারাব পৌর এলাকার কর্ণগোপ কেন্দ্রীয় জামে মসজিদে এ ঘটনা ঘটে। এই প্রতারনার ঘটনা এখন মানুষের মুখেমেুখে।

মসজিদে অন্যের দানকৃত অর্থ নীজ নামে ঘোষনা করা ব্যাক্তি উপজেলার কর্ণগোপ এলাকার মৃত আজগর আলীর ছেলে মোহাম্মদ আলী।

স্থানীয় সূত্রে জানাযায়, নির্মানাধীন কর্ণগোপ কেন্দ্রীয় জামে মসজিদের নির্মান কাজের নাম করে মোহাম্মদ আলী কমিটির বিনা অনুমতিতে বিভিন্ন ব্যাক্তি প্রতিষ্ঠানের কাছ থেকে দীর্ঘদিন যাবত টাকা তুলতে থাকে। কমিটি এ বিষয় অবগত হওয়ার পর তাকে নিয়ম ত্রান্ত্রিক ভাবে জমা রসিদের মাধ্যমে টাকা কালেকশনের আহবান করেন। এতে মোহাম্ম আলী ক্ষিপ্ত হয়ে মসজিদ কমিটির দুর্নিতিগ্রস্থ কতিপয় সদস্যের সাথে আতাত করে টাকা তুলা অব্যাহত রাখে। এক পর্যায়ে রমজান মাসে সে মসজিদ পরিচালনা পর্ষদের সিদ্ধান্তকে ডিঙ্গিয়ে তার কালেকশন করা টাকায় অনিয়ম তান্ত্রিক ভাবে জোর পূর্বক ভবনের কিছু অংশ নির্মান কাজ সম্পন্ন করে। সামাজে ফেৎনা তৈরী না করার জন্য কমিটি এ বিষয়ে নিরব ভুমিকা পালন করে। কিন্তু ঈদের দিন মসজিদের ফান্ড কালেশনের সময় মসজিদের নামে বিভিন্ন ব্যাক্তি প্রতিষ্ঠানের থেকে সংগৃতীত টাকা মোহাম্মদ আলী দিয়েছেন মর্মে ঘোষনা দিলে জনমনে ক্ষোভের তৈরী হয়। এ ঘটনায় এলাকায় রেস্টুরেন্ট, চায়ের দোকান,ও লোকালয়ে মানুষের মুখে মুখে আলোচনার বিষয় বস্তুতে পরিনত হয়েছে।

এ বিষয়ে কর্ণগোপ কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম শহিদুল ইসলাম জানান, আমিও জানি উনি বিভিন্ন ব্যাক্তি প্রতিষ্ঠানের কাছথেকে প্রতিষ্ঠানের নাম করে টাকা গুলে া তুলেছেন। মোহাম্মদ আলী সাহেব তার নামে প্রচার করতে বলায় আমি মাইকে তার নামে ঘোষনা দিয়েছি।

মসজিদ কমিটির সেক্রেটারী নাজমুল হুদা জানান, সে একেতো কামটিকে না জানিয়ে অবৈধ পন্থায় মসজিদের নাম করে টাকা তুলেছে। অন্যদিকে কি পরিমান টাকা তুলে কি পরিমান খরচ করেছে তারতো কোন হদিস নাই। আবার প্রকৃত দানকারীদের নাম গোপন করে নীজের নামে ঘোষনা দিয়েছে। এতে এলাকায় ক্ষোভের সৃষ্টি হয়েছে। আলোচনার বিষয় বস্তুতে পরিনত হয়েছে।

মসজিদ কমিটির সভাপতি সফিউদ্দিন প্রধান বলেন, কিছুদিন আগে করা বর্তমান কমিটিতে সে সেক্রেটারী পদ না পেয়ে তার এক সময়ের মসজিদে দানকৃত মাইক ফেরত নিয়েছে। ক্ষমতাসীন দলের স্থানীয় নেতা হওয়ার সুবাদে কমিটির কতিপয় দুর্নিতিগ্রস্থ সদস্যে সাথে আতাত করে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করছে। শুধু এই প্রতারনাই নয় তাদেও এহেন কর্মকান্ডে সমাজ ভাঙ্গনের উপক্রম হয়েছে

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও