বালিয়াডাঙ্গীতে ভূমি সেবা সপ্তাহ-২০২৩ পালিত

মে ২২ ২০২৩, ২৩:৫৯

Spread the love

নুর আলম, প্রতিনিধিঃ ‘ভূমি সেবা ডিজিটাল, বদলে যাচ্ছে দিনকাল,- এ প্রতিপাদ্যকে সামনে রেখে বালিয়াডাঙ্গীতে ভূমি সেবা সপ্তাহ-২০২৩ পালিত হয়েছে।

আজ সোমবার দিনব্যাপী এ উপলক্ষে র‌্যালী, আলোচনা সভা হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপিল কুমার রায় সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন উপজেলা এসিল্যান্ড মহোদয় ফাতেমা তুজ জোহরা
উপজেলা চেয়ারম্যান আলি আসলাম জুয়েল উপজেলা বালিয়াডাঙ্গী থানার তদন্ত ওসি মামুন শাহ আরো উপস্থিত ছিলেন বালিয়াডাঙ্গা উপজেল. ৮ ইউনিয়নের চেয়ারম্যান এবং সরকারি কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ । উপজেলা নির্বাহী অফিসার বিপুল কুমার রায় বলেন, ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে ভূমি মন্ত্রণালয়ের নির্দেশিত সব কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে।

ভূমি অফিসে না এসেও ডিজিটাল ভূমি সেবা গ্রহণ- এ প্রতিপাদ্য সামনে রেখে চলমান নানা কার্যক্রমের অগ্রগতি সাধিত হয়েছে। তিনি বলেন, ইতোমধ্যেই ভূমি মন্ত্রণালয় কর্তৃক নির্দেশিত ভূমি সেবা নিশ্চিত করতে উপজেলা ভূমি অফিস ও ইউনিয়ন ভূমি অফিসগুলো কাজ করে যাচ্ছে। শতভাগ ই-নামজারি, ভূমি উন্নয়ন কর আদায় ও অনলাইনে ভূমি উন্নয়ন কর আদায়ের লক্ষ্যে রেজিস্ট্রেশন করা হচ্ছে। প্রতিদিন গণশুনানি, ভূমিহীনদের মধ্যে বন্দোবস্তকৃত জমির কবুলিয়ত ও দলিল হস্তান্তর, অফিসের বাইরে খোলা স্থানে গণশুনানি গ্রহণ, মিসকেইসের দ্রুুত নিষ্পত্তিকরণ , ভূমি উন্নয়ন কর আদায়ে ক্যাম্পিং সেমিনার ও মাইকিং করে সচেতনতা সৃষ্টি, বেদখলকৃত খাসজমি উদ্ধার, মুজিববর্ষের ঘর নির্মাণেও খাস জমি উদ্ধার, অনলাইনে সায়রাতমহল ইজারা প্রদান, ভিপি সম্প্রতি লিজ নবায়নের ফি আদায়, ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে খাসজমি উদ্ধার, খাল ও ছড়া উদ্ধারসহ বিভিন্ন কাজ করা হচ্ছে।

তিনি আরও বলেন ২৩ মে ভূমি সেবা সপ্তাহ উদযাপনে উপজেলা ভূমি অফিস ব্যাপক প্রস্তুতি নিয়েছে। মানুষের দোরগোড়ায় সেবা পৌঁছে দিতে অনলাইন ভূমি সেবা সম্পর্কে জনগণের মধ্যে সচেতনতা তৈরিতে কাজ করে যাচ্ছে।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও