রূপগঞ্জে বিএনপির দোয়া মাহফিলে আওয়ামী অঙ্গ সংগঠনগুলোর হামলা, আহত-১৩

জুন ০৪ ২০২৩, ১৭:৪৩

Spread the love

রূপগঞ্জ প্রতিনিধিঃ নারায়ণগঞ্জের রূপগঞ্জে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪২ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আয়োজিত দোয়া ও রান্না করা খাবার বিতরণ অনুষ্ঠানে অস্ত্রসহ হামলার অভিযোগ উঠেছে স্থানীয় ছাত্রলীগ-যুবলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে। শনিবার (৩ জুন) দুপুরে উপজেলার কায়েতপাড়ায় এ কর্মসূচি পালনের সময় হামলার ঘটনা ঘটে বলে অভিযোগ করেন বিএনপি নেতারা। এ সময় শর্টগান, দেশীয় অস্ত্র হাতে অনুষ্ঠানস্থলে ভাঙচুর চালানো হয়। এতে উভয়পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ায় উত্তেজনার সৃষ্টি হয়। হামলার ঘটনায় ছাত্রদল-যুবদলের ১৩ জন নেতাকর্মী আহত হয়েছে।

নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সাবেক ১ নং সহ সভাপতি আবু মোহাম্মদ মাসুম জানান, হরিণা নদীর পাড় এলাকায় জিয়াউর রহমানের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে দোয়ার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও বীর মুক্তিযোদ্ধা কাজী মনিরুজ্জামান মনির। সকাল থেকেই বিএনপির নেতাকর্মীরা অনুষ্ঠানস্থলে জড়ো হন। দুপুর ১২ টার দিকে রূপগঞ্জ সদর ইউনিয়নের ছাত্রলীগের সভাপতি আব্দুল আজিজ, রূপগঞ্জ ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক হোসেন, যুবলীগ নেতা সাগর, গোলজার, মোবারক, সেরাজুলসহ সশস্ত্র সন্ত্রাসীরা দোয়া অনুষ্ঠানে অস্ত্রশস্ত্র নিয়ে অতর্কিত হামলা চালায়। একপর্যায়ে তারা অনুষ্ঠানস্থলের চেয়ার-টেবিল ভাংচুর ও খাবার লুটপাট করে। হামলায় রূপগঞ্জ উপজেলা ছাত্রদলের সাবেক আহবায়ক সুলতান মাহমুদ, মুড়াপাড়া বিদ্যালয় শাখা ছাত্রদলের সদস্য সচিব আকিব হাসান, রূপগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব আলী আহমদ, নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক সজল মিয়া, কাঞ্চন পৌরসভা যুবদলের খায়রুল ইসলাম, গোলাম কিবরিয়া, মুড়াপাড়া ইউনিয়ন যুবদলের আমজাদ হোসেন, কাজী ইয়াদুল, গোলাকান্দাইল ইউনিয়ন যুবদলের ফরহাদ ভূঁইয়া, শিপলু জাহান, ছাত্রদলের সোলেমান ও পলাশ।

বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও সভাপতি কাজী মনিরুজ্জামান মনির বলেন, জিয়াউর রহমানের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে দোয়া ও রান্না করা খাবার বিতরণ অনুষ্ঠানে ছাত্রলীগ যুবলীগের নেতাকর্মীরা সশস্ত্র হামলা করেছে। অস্ত্র ও দেশীয় অস্ত্র হাতে তারা হামলা করে আমাদের অনুষ্ঠানকে বানচাল করেছে। এ জনপদে আমরা শান্তির রাজনীতি ও জনবান্ধব রাজনীতি চাই। এদিকে হামলায় জড়িত থাকার বিষয়টি অস্বীকার করে এটিকে নিজেদের দলীয় কোন্দলের ফল বলে মন্তব্য করেন ইউনিয়ন ছাত্রলীগ ও যুবলীগের নেতারা। রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এফ এম সায়েদ জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও