সৌদিআরবের সাথে মিল রেখে দিনাজপুরে চারুবাবুর মোড়ে ঈদুল আজহা’র নামাজ আদায়

জুন ২৯ ২০২৩, ০৮:৩০

Spread the love

এনামুল মবিন(সবুজ)জেলা প্রতিনিধি দিনাজপুরঃ দিনাজপুরের প্রায় ২ হাজার মুসল্লি সৌদি আরবের সঙ্গে মিল রেখে পবিত্র ঈদুল আজহার নামাজ আদায় করেছেন। বুধবার (২৮ জুন) জেলার ৬টি উপজেলায় তারা ঈদের নামাজ আদায় করেন।

সকাল সাড়ে ৭টায় দিনাজপুর শহরের চারুবাবুর মোড়স্থ পার্টি সেন্টারে ঈদুল আজহা’র নামাজ আদায় করেন দিনাজপুর শহর ও আশপাশের কয়েকটি এলাকার মানুষ। এই জামায়াতে পুরুষ, মহিলা ও শিশুসহ ৩ শতাধিক মুসল্লি অংশগহণ করেন।

এই জামায়াতে ইমামতি করেন দিনাজপুর জেলার চিরিরবন্দর উপজেলার একটি মাদরাসার শিক্ষক ও
উপজেলা সদরের বাসিন্দা মাওলানা আবু বকর বিন আব্দুল্লাহ।

এছাড়া শহরের নিউটাউন, ফুলতলা, কাচারির পেছনে ইসলামবাগ, কাহারোল উপজেলার জয়নন্দ ও গড়েয়া, বিরামপুর উপজেলার দুইটি গ্রাম, চিরিরবন্দর উপজেলার সাইতাড়া গ্রাম, বিরল উপজেলার কামদেবপুর ও কাজিপাড়া ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

ঈদ উদযাপন কমিটির সভাপতি মকবুল হোসেন জানায়, এবার জেলার প্রায় ৪৫টি ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে।

পার্টি সেন্টারে ঈদুল আজহার নামাজ পড়তে আসা মুসল্লিরা জানায়, দিনাজপুরে প্রথমে শুধু চিরিরবন্দর উপজেলায় সৌদি আরবের সাথে মিল রেখে ঈদের নামাজ আদায় করা হতো। কিন্তু বর্তমানে দিনাজপুর সদর উপজেলাসহ আরো কয়েকটি উপজেলার বিভিন্ন গ্রামে আগাম ঈদের নামাজ আদায় করা হয়।

চিরিরবন্দর থানা অফিসার ইনচার্জ(ওসি) মোঃ বজলুর রশিদ বলেন, চিরিরবন্দর উপজেলা রাবার ড্যাম এলাকায় সৌদির সঙ্গে মিল রেখে প্রায় ৫০ থেকে ৬০ জন মুসল্লি স্থানীয় একটি মসজিদে সকাল সাড়ে ৮টায় ঈদুল আজহার নামাজ আদায় করেছেন। প্রশাসনের পক্ষ হতে সব ধরনের সহযোগিতা করা হয়েছে, যাতে তারা নির্বিঘ্নে নামাজ আদায় করতে পারেন।

উল্লেখ্য, দিনাজপুর জেলায় ২০০৭ সাল থেকে সৌদি আরবের সাথে মিল রেখে ঈদের নামাজ আদায় করে আসছে মুসলমানদের একটি অংশ। প্রথমে মুসল্লির সংখ্যা কম থাকলেও বর্তমানে ২০২৩ সালে এসে তা বেড়ে প্রায় আনুমানিক ২ হাজার জনেরও বেশি।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও