রাত পোহালেই রূপগঞ্জে দুই প্রার্থীর লড়াই, ভোটার সংখ্যা প্রায় ৪ লাখ

মে ২০ ২০২৪, ২৩:২৯

Spread the love

রূপগঞ্জ প্রতিনিধিঃ রূপগঞ্জে দুই চেয়ারম্যান প্রার্থীর প্রতিদ্বন্দ্বিতায় জমে উঠেছে উপজেলা পরিষদ নির্বাচন। এক প্রার্থীর পক্ষে নেমেছে ক্ষমতাশীন দলের লোকজন। অন্যদিকে আরেক প্রার্থীর রয়েছে জনপ্রিয়তা। ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান পদে একজন করে প্রার্থী হওয়ায় ভোট গ্রহণের প্রয়োজন হচ্ছে না।

ইতিমধ্যে নির্বাচন উপলক্ষ্যে ভোট কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পাঠানো শুরু হয়েছে। সোমবার (২০ মে) সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে কেন্দ্রে দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং অফিসার ও আইন শৃঙ্খলা সদস্যদের হাতে নির্বাচনী সরঞ্জাম তুলে দেয়া হয়। এছাড়া নির্বাচনের দিন সকালে কেন্দ্রে পাঠানো হবে ব্যালট পেপার বলে জানান জানান রিটার্নিং কর্মকর্তা।

মঙ্গলবার (২১ মে) সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে।জেলা নির্বাচন কর্মকর্তার তথ্য অনুযায়ী, দ্বিতীয় দফায় ২১ মে ভোট গ্রহণ হবে রূপগঞ্জে। চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সদস্য হাবিবুর রহমান (দোয়াত কলম প্রতীক) এবং রূপগঞ্জ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা আবু হোসেন রানু (আনারস প্রতীক) নির্বাচনের মাঠে আছেন।

ভাইস চেয়ারম্যান পদে নারায়ণগঞ্জ জেলা পরিষদের সাবেক সদস্য ও রংধনু গ্রুপের পরিচালক মিজানুর রহমান এবং সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান পদে যুব মহিলা লীগ নেত্রী ফেরদৌসী আক্তার ওরফে রিয়া একক প্রার্থী হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে- রূপগঞ্জ উপজেলায় মোট ভোটর সংখ্যা ৩ লাখ ৯০ হাজার ৬০৭ জন, যাতে পুরুষের সংখ্যা ২ লাখ ৫১ জন আর মহিলা সংখ্যা ১ লাখ ৯০ হাজার ৫৫৪ জন। নির্বাচনে, উপজেলার ২টি পৌরসভা ও ৭টি ইউনিয়নে ভোট প্রয়োগের জন্য ১৪২ টি ভোট কেন্দ্রে থাকবে ১ হাজার ১১ টি ভোট কক্ষ। এই উপজেলায় নির্বাচনে ভোটগ্রহণের জন্য থাকবেন ১৪২ জন প্রিজাইডিং কর্মকর্তা, ১০১১ জন সহকারী প্রিজাইডিং কর্মকর্তা ও ২০২২ জন পোলিং অফিসার।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও