রাহ্মণবাড়িয়ার আখাউড়া পৌরসভায় সেবা নিতে যাওয়া প্রবীণদের ‘স্যার’ ডাকার দাপ্তরিক আদেশ জারি করেছেন মেয়র

আগমনী ডেস্কঃব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া পৌরসভায় সেবা নিতে যাওয়া জ্যেষ্ঠ নাগরিকদের ‘স্যার’ বলে ডাকার জন্য দাপ্তরিক আদেশ জারি করেছে পৌর কর্তৃপক্ষ। গত ৬ ফেব্রুয়ারী বৃহস্পতিবার পৌরসভার মেয়র তাকজিল খলিফা এই আদেশ জারি করেন। পাশাপাশি এখন মেয়র ও কাউন্সিলর থেকে শুরু করে সব কর্মকর্তা-কর্মচারী সেবা নিতে যাওয়া নাগরিকদের ‘স্যার’ বলে সম্বোধন করবেন।

আখাউড়া পৌরসভা সূত্রে জানা গেছে, গত সোমবার পৌরসভার মিলনায়তনে মাসিক  সভায় মেয়র তাকজিল খলিফা সেবা নিতে আসা সব জ্যেষ্ঠ নাগরিককে ‘স্যার’ বলে সম্বোধন করার প্রস্তাব উত্থাপন করেন। সভায় সবাই মেয়রের এই প্রস্তাবে সম্মতি প্রকাশ করেন। পরে আজ তা মেনে চলার জন্য মেয়র এই দাপ্তরিক আদেশ জারি করেন।

মেয়র তাকজিল খলিফা স্বাক্ষরিত আদেশে বলা হয়েছে, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্‌যাপন উপলক্ষে আখাউড়া পৌরসভা বিশেষ সেবাবর্ষ পালনের সিদ্ধান্ত নিয়েছে। পৌরসভা একটি সেবামূলক বিধিবদ্ধ প্রতিষ্ঠান। জনগণের দেওয়া করে পৌরসভার সার্বিক কার্যক্রম পরিচালিত হয়। প্রজাতন্ত্রের কর্মচারী হিসেবে সব নাগরিকের প্রতি যথাযথ সম্মান দেখানো এবং সঠিকভাবে সেবা দেওয়া সবার নৈতিক দায়িত্ব।

পৌরসভার মেয়র তাকজিল খলিফা জানান, ‘মুজিব বর্ষকে সামনে রেখে প্রবীণদের সম্মান জানাতেই আমাদের এ উদ্যোগ। ৬৫ বছর বয়সীদের ভাতা দিচ্ছে সরকার। সেই মোতাবেক সেবা নিতে আসা ওই বয়সী প্রবীণদের “স্যার” বলে সম্বোধন করার নির্দেশ দিয়ে আদেশ জারি করা হয়। সেবা প্রত্যাশীদের কোনো ধরনের হয়রানি কিংবা কালবিলম্ব না করে সহযোগিতাপূর্ণ মনোভাব নিয়ে তাৎক্ষণিক সেবা দিতে নির্দেশ দেওয়া হয়েছে।’







সম্পাদক ও প্রকাশকঃ জামাল হোসেন
ব্যবস্থাপনা সম্পাদক : মোঃ মোনাজ্জেল হোসেন খান
নির্বাহী সম্পাদক : নাঈম ইসলাম
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ ৭কে,মেহেরবা প্লাজা ৩৩ তোপাখানা রোড,ঢাকা
ফোনঃ 01947171171
মেইলঃdailyagomoni2018@gmail.com
প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।