হজ্ব ক্যাম্পে ইতালি ফেরতদের বিক্ষোভ নিয়ন্ত্রণে পুলিশের পাশাপাশি সেনা মোতায়েন

আগমনী ডেস্কঃইতালির রোম থেকে দেশে ফেরা ১৪২ জন বাংলাদেশিকে বাধ্যতামূলকভাবে রাজধানীর আশকোনার হজ ক্যাম্পে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। বিমানবন্দর থেকেই তাদের বিশেষ ব্যবস্থায় নিয়ে যাওয়া হয় হজ ক্যাম্পে। কিন্তু সেখানে পৌছার পর তারা কোয়ান্টাইনে থাকতে অস্বীকৃতি জানিয়ে বিক্ষোভ করেছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশের পাশাপাশি সেখানে সেনা সদস্যও মোতায়েন করা হয়।

হজ্ব ক্যাম্পে অবস্থানরত বিদেশ ফেরতরা বলছেন, ইতালিতে দুই বার এবং দুবাইয়ে একবার তাদের টেস্ট করানো হয়েছে। তাদের দেহে করোনার সংক্রমণ পাওয়া যায়নি। দেশে ফেরার পর তাদেরকে অযথা হজ্ব ক্যাম্পে এনে আটকে রাখা হয়েছে। এখানে থাকার কোনো ধরনের সুব্যবস্থা নেই। কারও জন্য কোনো রুমও বরাদ্দ দেওয়া হয়নি।

এ প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিক বলেছেন, যারা দেশে ফিরেছেন, সকলেই সুস্থ আছেন। কেউ অসুস্থ নাই। তবুও বাড়তি সতর্কতার কারণে তাদের হজ্বক্যাম্পে নিয়ে রেখেছি। সেখানে রেখে তাদের আরও ব্যাপক পরীক্ষা করা হবে। তারা সংক্রমিত কি না, তা দেখা হবে। আমরা জেনেছি তারা অনেকে সার্টিফিকেটও নিয়ে এসেছেন। তারা সেখানেও কোয়ারেন্টাইনে ছিলেন। যদি দেখা যায়, সবাই সুস্থ সেক্ষেত্রে তাদের হোম কোয়ারেন্টাইনে রাখা হবে।







সম্পাদক ও প্রকাশকঃ জামাল হোসেন
ব্যবস্থাপনা সম্পাদক : মোঃ মোনাজ্জেল হোসেন খান
নির্বাহী সম্পাদক : নাঈম ইসলাম
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ ৭কে,মেহেরবা প্লাজা ৩৩ তোপাখানা রোড,ঢাকা
ফোনঃ 01947171171
মেইলঃdailyagomoni2018@gmail.com
প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।