গোমূত্র পান করে হাসপাতালে বাবা রামদেব!ভারতীয় সংবাদমাধ্যমে সামাজিক যোগাযোগ মাধ্যমের সূত্রের খবর

আন্তর্জাতিক ডেস্কঃ ব্যাপক আকারে ছড়িয়ে পড়ছে করোনা ভাইরাস। ভাইরাসের থাবা আটকাতে প্রতিষেধক তৈরির জন্য রাত-দিন এক করে ফেলছেন বিজ্ঞানী-গবেষকরা। সম্প্রতি ভারতের হিন্দু মহাসভার পক্ষ থেকে দাবি করা হয়, করোনা রুখতে একমাত্র ‘মহৌষধি’ হল গোমূত্র। সম্প্রতি সেদেশের ফেসবুকে ভাইরাল হয়েছে,করোনা ভাইরাসের হানা থেকে বাঁচতে আগাম সতর্কতা হিসেবে গোমূত্র পান করেছেন যোগগুরু বাবা রামদেব। তবে অত্যধিক মাত্রায় গোমূত্র পান করে এবার তাকে হাসপাতালে ভর্তি হয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যম এই সময়ের খবরে বলা হয়েছে, করোনার ওষুধ হিসেবে গোমূত্র পানের দাবিকে কেন্দ্র করে ভারতের সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে বহু পোস্ট। দাবির স্বপক্ষে রামদেবের একটি ছবিও পোস্ট করা হয়। যেখানে হাসপাতালে ভর্তি থাকতে দেখা গেছে তাঁকে। ছবিতে দেখে প্রাথমিকভাবে যোগগুরু অসুস্থ বলেই মনে হচ্ছে। তাঁকে ঘিরে রয়েছেন তার ভক্তরা।

ফেসবুকের বেশ কিছু অ্যাকাউন্ট থেকে একই ছবি ও দাবি করে এই পোস্ট দেয়া হয়েছে।

তবে অনেকেই বলছেন, ভাইরাল হওয়া ছবিটি ২০১১ সালের। কালো টাকার বিরুদ্ধে টানা অনশন করা রামদেব যেদিন তা প্রত্যাহার করেন, সেদিন হাসপাতালে ভর্তি হয়েছিলেন। একটানা অনশনে থাকার তাঁকে ছবিটিতে ‘দুর্বল’ দেখাচ্ছিল।

ইংরেজিতে ‘Baba Ramdev Weak Hospital’ লিখে গুগল-সার্চের ফলে সংবাদমাধ্যমে প্রকাশিত আসল ছবিটির সন্ধান মেলে। ওই খবর অনুযায়ী, দেরাদুনে অনশন ভঙ্গের পর হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল রামদেবকে। ২০১১-র ১২ জুন ওই ছবিটি তোলা হয়েছিল।

ভাইরাল হওয়া ছবি প্রসঙ্গে বাবা রামদেবের মুখপাত্র তিজারওয়ালা এসকে একটি টুইট করেছেন। টুইটে তিনি লিখেছেন, এসব ভুয়ো খবর। সম্মাননীয় রামদেব সম্পূর্ণ সুস্থ রয়েছেন। বিভিন্ন খবরের চ্যানেলকেও সাক্ষাৎকার দিচ্ছেন তিনি।







সম্পাদক ও প্রকাশকঃ জামাল হোসেন
ব্যবস্থাপনা সম্পাদক : মোঃ মোনাজ্জেল হোসেন খান
নির্বাহী সম্পাদক : নাঈম ইসলাম
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ ৭কে,মেহেরবা প্লাজা ৩৩ তোপাখানা রোড,ঢাকা
ফোনঃ 01947171171
মেইলঃdailyagomoni2018@gmail.com
প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।