করোনা ঠেকাতে শ্রীলঙ্কায় দেশব্যাপী কারফিউ জারি,জাতীয় নির্বাচন স্থগিত

আন্তর্জাতিক ডেস্ক- নভেল করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে শ্রীলঙ্কায় আগামী মাসে অনুষ্ঠিতব্য সংসদীয় নির্বাচন স্থগিত করা হয়েছে। শুধু তাই নয়, এ পরিস্থিতিতে দেশব্যাপী কারফিউও জারি করেছে দক্ষিণ এশিয়ার দ্বীপরাষ্ট্রটি।বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, তিন দিনে আক্রান্তের সংখ্যা দ্বিগুণ বেড়ে ৬৫ জন হওয়ার প্রেক্ষাপটে শুক্রবার দেশটির প্রেসিডেন্টের দপ্তর থেকে এই ঘোষণা আসে। সেখানে বলা হয়, শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে সোমবার সকাল ৬টা পর্যন্ত পুরো দেশে এই কারফিউ বলবৎ থাকবে।কলম্বোপেইজের খবরে বলা হয়, কারফিউয়ের মধ্যে কেবল গণপরিবহন ও জরুরি সেবার যানবাহন চলাচল করতে পারবে। বিমানবন্দরগামী যাত্রীদের ক্ষেত্রে বিমান টিকেট দেখাতে হবে।

বিবিসি লিখেছে, প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসে নির্বাচন পেছানোর পক্ষে ছিলেন না। তিনি আশা করছিলেন, নির্বাচন হলে তার দল দুই তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতা পাবে, তাতে সংবিধান পরিবর্তন করার সুযোগ পাবেন তিনি।

তবে গত কয়েক দিনে করোনাভাইরাসের প্রাদুর্ভাব আরও খারাপের দিকে যাওয়ায় শ্রীলঙ্কার পরিস্থিতি শেষ পর্যন্ত ইতালির মত হতে পারে বলে সতর্ক করে দেশটির সরকারি চিকৎসকদের সংগঠন। এরপর নির্বাচন কমিশন ভোট স্থগিতের সিদ্ধান্ত জানায়।

এর আগে কারফিউ জারি করেছে ভারত। বৃহস্পতিবার স্থানীয় সময় সন্ধ্যার দিকে করোনা নিয়ে উদ্ভূত পরিস্থিতিতে জাতির উদ্দেশে এক ভাষণে কারফিউ জারির ঘোষণা দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

এক ভাষণে মোদি বলেন, রোববার থেকে দেশে জনতা কারফিউ কার্যকর হবে। প্রতিদিন সকাল ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত দেশের প্রত্যেক নাগরিককে এই কারফিউ বাধ্যতামূলকভাবে মেনে চলতে হবে।







সম্পাদক ও প্রকাশকঃ জামাল হোসেন
ব্যবস্থাপনা সম্পাদক : মোঃ মোনাজ্জেল হোসেন খান
নির্বাহী সম্পাদক : নাঈম ইসলাম
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ ৭কে,মেহেরবা প্লাজা ৩৩ তোপাখানা রোড,ঢাকা
ফোনঃ 01947171171
মেইলঃdailyagomoni2018@gmail.com
প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।