করোনার বিস্তার ঠেকাতে ভারতে রোববার থেকে জনতা কারফিউ জারি

আন্তর্জাতিক ডেস্ক- প্রাণঘাতী করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে ভারতে জনতা কারফিউ ঘোষণা করেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বৃহস্পতিবার স্থানীয় সময় রাত ৮টায় করোনা নিয়ে উদ্ভূত পরিস্থিতিতে জাতির উদ্দেশে এক ভাষণে কারফিউ জারির এ ঘোষণা দেন তিনি।ভাষণে মোদি বলেন, রোববার থেকে দেশে জনতা কারফিউ কার্যকর হবে। প্রতিদিন সকাল ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত দেশের প্রত্যেক নাগরিককে এই কারফিউ বাধ্যতামূলকভাবে মেনে চলতে হবে।

এরপর তিনি সবার প্রতি কারফিউয়ের খবর দেশব্যাপী ছড়িয়ে দেয়ার আহবান জানান। নরেন্দ্র মোদি বলেন, এই জনতার কারফিউ পালনের আগে এখন থেকেই প্রত্যেক ব্যক্তি ন্যূনতম ১০ জনকে ফোন করে এই বার্তা প্রেরণ করবেন এবং তাদেরও এই কারফিউতে শরিক হওয়ার আহ্বান জানাবেন।

নরেন্দ্র মোদি সবাইকে সতর্ক করে বলেন, জনতা কারফিউর দিনে কোনো ব্যক্তি তার বাড়ি থেকে বরে হবেন না অথবা তারা সামাজিক কোনো কর্মকাণ্ডে অংশগ্রহণ করবেন না। শুধুমাত্র প্রয়োজনীয় কাজে বের হতে পারবেন।

এর আগে তিনি করোনা মোকাবেলায় সাধারণ মানুষের উদ্দেশ্যে বক্তব্য রাখেন। এতে ৬০ বছরের বেশি বয়স্কদের ঘর থেকে না বেরুনোর আহবান জানান তিনি।

ভারতের প্রধানমন্ত্রী আশঙ্কা প্রকাশ করে বলেন, করোনাভাইরাস যে পরিমাণ সংকট গোটা বিশ্বে ছড়িয়েছে, যেখানে দাঁড়িয়ে প্রতিবেশী কোনো দেশ কিংবা এক দেশ অন্য দেশকে সাহায্য পর্যন্ত করতে পারছে না। কারণ প্রত্যেকটি দেশেই করোনা সংকটে ভুগছে। তাই ভারতীয় প্রত্যেক নাগরিককে তিনি করোনাভাইরাস মোকাবেলায় এই জনতা কারফিউ পালনের মাধ্যমে দেশজুড়ে সচেতনতা তৈরীর আহবান করেন।







সম্পাদক ও প্রকাশকঃ জামাল হোসেন
ব্যবস্থাপনা সম্পাদক : মোঃ মোনাজ্জেল হোসেন খান
নির্বাহী সম্পাদক : নাঈম ইসলাম
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ ৭কে,মেহেরবা প্লাজা ৩৩ তোপাখানা রোড,ঢাকা
ফোনঃ 01947171171
মেইলঃdailyagomoni2018@gmail.com
প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।