আজকের ৮৫ জনসহ এ পর্যন্ত ১৫৯৪ জন পুলিশ সদস্য করোনায় আক্রান্ত

মে ১০ ২০২০, ২১:১৭

Spread the love

আগমনী ডেস্কঃসারাদেশে পুলিশ সদস্যদের মধ্যে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। নতুন করে আরো ৮৫ জন পুলিশ সদস্য গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন।

এই নিয়ে এ পর্যন্ত পুলিশ সদস্যদের মধ্যেক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫৯৪ জনে। গত শনিবার পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ছিল ১৫০৯। পাশাপাশি করোনাযুদ্ধে এ পর্যন্ত মারা গেছেন ৮ জন পুলিশ সদস্য।রোববার (১০ মে) পুলিশ সদর দফতরের দায়িত্বশীল সূত্র থেকে এসব তথ্য নিশ্চিত হয়েছেন।ঢাকাসহ সারাদেশের পুলিশ ইউনিটের তথ্য অনুযায়ী, সর্বশেষ ১০ মে এই তথ্য আপডেট করা হয়েছে।

bdnews24

করোনাভাইরাসজয়ী চট্টগ্রামের এক পুলিশ সদস্যকে ফুল দিয়ে শুভেচ্ছা জানাচ্ছেন সহকর্মীরা (ফাইল ছবি)

 করোনাভাইরাসে আক্রান্ত ৭২ জন পুলিশ সদস্য সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন। এ পর্যন্ত ১৪৭ জন পুলিশ সদস্য সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

 আক্রান্তদের মধ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সদস্য ৭৪৫ জন। আক্রান্তদের মধ্যে মাঠ পর্যায়ের পুলিশ সদস্যই বেশি।

ডিএমপি জানায়, করোনায় মাঠপর্যায়ের কর্মকর্তা ছাড়াও তাদের দুই জন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) ও একজন সহকারী পুলিশ কমিশনার (এসি) পদমর্যাদার কর্মকর্তা আক্রান্ত হয়েছেন।

সারাদেশের পুলিশের বিভিন্ন ইউনিটের তথ্য উপাত্ত থেকে জানা গেছে, পুলিশে করোনা আক্রান্ত সন্দেহে আরও ১০৮৯ জনকে আইসোলেশনে রাখা হয়েছে। আক্রান্তদের সংস্পর্শে আসায় ২৮৭০ জন কর্মকর্তাকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

পুলিশ সদর দফতরের সহকারী মহাপরিদর্শক (এআইজি-মিডিয়া) সোহেল রানা বলেন, করোনার সংক্রমণ থেকে সাধারণ মানুষকে সুরক্ষিত রাখতে পুলিশের দুই লক্ষাধিক সদস্য মাঠে দায়িত্ব পালন করছেন। এটা করতে গিয়েই অনেক সদস্য আক্রান্ত হচ্ছেন।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও