যুদ্ধ, ঝড়, ভূমিকম্প হোক নির্বাচন করতে হবে: সিইসি

জুলাই ১১ ২০২০, ২২:৩৬

Spread the love

 

আগমনী ডেস্কঃবগুড়ায় প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা বলেছেন, যে কোনও পরিস্থিতিতে উপ-নির্বাচনের ভোট গ্রহণ করা হবে। যুদ্ধ, ঝড়, ভূমিকম্প হোক নির্বাচন করতে হবে। এটি সংবিধানের বিষয়। সংবিধান পরিপন্থী কোন কিছু করা যাবে না।

আজ শনিবার বিকেল ৪টায় বগুড়া জেলা প্রশাসকের সভা কক্ষে সাংবাদিকদের সাথে মত বিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

মত বিনিময়ের পূর্বে তিনি জেলা আইন শৃঙ্খলা বিষয়ক সভায় অংশ নেন।

এসময় তিনি বলেন, নির্বাচনের তারিখ পেছানোর কোন সম্ভাবনা বা সুযোগ নেই। উপ-নির্বাচনে অংশকারী দলের প্রতিনিধিরা অংশ নিবেন।

যদি কেউ অংশ না নেয় তবে তা নির্বাচন কমিশনের দায় নয়। যে সব ভোট কেন্দ্র বন্যার পানিতে কবলিত সেসব কেন্দ্রের ভোট বিকল্প কেন্দ্রে অনুষ্ঠিত হবে। বিকল্প কেন্দ্রগুলোর পরিচিতি করতে ভোটারদের মাঝে নির্বাচন কমিশন থেকে ব্যাপক প্রচারণা চালানো হবে।

মত বিনিময় সভায় প্রধান নির্বাচন কমিশনার আরও বলেন, বৃষ্টিবাদল করোনাভাইরাস মাথায় নিয়ে ভোট করতে হচ্ছে। বগুড়া-১ আসনে নির্বাচনের পরিবেশ ভালো আছে।

এমনটি জানিয়েছেন স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা। মাঠ পর্যায়ে ভোট গ্রহণের জন্য ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। প্রাকৃতিক দুর্যোগ বা যে কোনও কিছু হোক না কেন সংবিধানে বাহিরে কিছু করার ইখতিয়ার নির্বাচন কমিশনের নেই। নির্বাচন কমিশন সংবিধান অনুযায়ী ভোট গ্রহণ করবে।

সাংবাদিকদের সাথে মত বিনিময় সভা শেষে বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসনে উপ-নির্বচনে অংশ নেয়া প্রার্থীদের সাথেও মত বিনিময় করেন। এসময় নির্বাচন কমিশনার বিগ্রেডিয়ার জেনারেল (অবঃ) শাহাদাত হোসেন চৌধুরী, নির্বাচন কমিশন সচিবালয়ের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ, রাজশাহী রেঞ্জের উপ মহাপুলিশ পরিদর্শক একেএম হাফিজ আক্তার বিপিএম (বার), ডিজিএফআই’র জেনারেল স্টাফ কর্ণেল নাজিম উদ্দিন, বগুড়ার জেলা প্রশাসক জিয়াউল হক, বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভূইয়া বিপিএম (বার), অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সালাহ উদ্দিন, বিজিবি’র অধিনায়ক লেঃ কর্ণেল একেএম আরিফুল ইসলাম পিএসসি, নির্বাচন কমিশন সচিবালয়ের যুগ্ম সচিব ফরহাদ আহাম্মদ খান, আ লিক নির্বাচন কর্মকর্তা ফরিদুল ইসলাম, সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মাহবুব আলম শাহ্সহ জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, গোয়েন্দা বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও