বরিশালে ৩য় বার করোনাজয়ী পুলিশ সদস্যদের সংবর্ধনা সভায় বিএমপি কমিশনার

জুলাই ২৫ ২০২০, ১৫:২৩

Spread the love

আগমনী ডেস্কঃ বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান,বিপিএম(বার)মহোদয়ের সভাপতিত্বে বরিশাল মেট্রোপলিটন পুলিশ লাইন্স এর ড্রিল সেড এ করোনা বিজয়ী ৭৪ পুলিশ সদস্যকে কাজে যোগদানের পূর্বে   গত বৃহস্পতিবার (২৩ই জুলাই) সকালে সংবর্ধনা দেওয়া হয়।

পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও গীতা পাঠের মধ্য দিয়ে সংবর্ধনা অনুষ্ঠানের শুরুতেই বিএমপি কমিশনার, জনাব মোঃ শাহাবুদ্দিন খান,বিপিএম(বার) মহোদয় করোনা যুদ্ধে বিজয়ী অফিসার ইনচার্জ বিএমপি বন্দর থানা মোঃ আনোয়ার হোসেন তালুকদার সহ বিজয়ী পুলিশ সদস্যদেরকে ফুলেল শুভেচ্ছা জানিয়ে সকলের হাতে উপহার সামগ্রী তুলে দিয়ে,করোনা যুদ্ধে শাহাদাত বরণকারী শহীদের আত্মার মাগফেরাত কামনা করেন ।

শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করে তিনি বলেন,মুজিববর্ষে বাংলাদেশ পুলিশের যে অঙ্গীকার ছিল, করোনাভাইরাস প্রাদুর্ভাবের মধ্যে আমরা আমাদের সেই লক্ষ্যে অনেকটাই এগিয়ে নিয়েছি।

তিনি বলেন,তোমরা যারা করোনা যুদ্ধে বিজয়ী হয়ে এসেছ,তাদের কাছে আমার আহবান থাকবে করোনা কালীন সময়ে তোমাদের যে অভিজ্ঞতা হয়েছে, সেটা সবার সাথে শেয়ার করবে। করোনা যুদ্ধে যারা বিজয়ী হয়েছে,যাদের দেহে এন্টিবডি তৈরি হয়েছে। তারা তাদের রক্তের প্লাজমা দিয়ে অন্যকে বাঁচানোর জন্য সর্বদা মানব সেবায় এগিয়ে আসবে।

সহকারী পুলিশ কমিশনার ফোর্স এন্ড ট্রাফিক বিএমপি মোঃ মাসুদ রানা’র সঞ্চালনায় উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ কমিশনার,প্রলয় চিসিম,উপ-পুলিশ কমিশনার সদর-দপ্তর বিএমপি আবু রায়হান মুহাম্মদ সালেহ,উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার পিপিএম,উপ-পুলিশ কমিশনার ডিবি বিএমপি,মোঃ মনজুর রহমান পিপিএম-বার,বিভাগীয় প্রধান ডাঃ জগদীশ মিস্ত্রি।

করোনা জয়ী পুলিশ কর্মকর্তা অনুভূতি ব্যক্ত করতে গিয়ে মাননীয় পুলিশ কমিশনার মহোদয়ের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করে আবেগাপ্লুত হয়ে পড়ে বলেন,আমি আমার ৭৫ বছর বয়সী মা সহ পরিবারের সকলে করোনা আক্রান্ত হয়ে মাননীয় পুলিশ কমিশনার মহোদয়ের পিতৃসুলভ ভালোবাসায় ও সার্বিক তত্ত্বাবধানে আল্লাহর অশেষ রহমতে করোনা যুদ্ধে জয়ী হতে পেরেছি।

করোনা বিজয়ী সদস্যগণ ভিন্ন ভিন্ন অভিমত ব্যক্ত করে কৃতজ্ঞতা জানিয়ে বলেন,আক্রান্ত হওয়ার সাথে সাথেই মাননীয় পুলিশ কমিশনার মহোদয় সহ অন্যান্য সিনিয়র স্যারগন তাদেরকে উন্নত চিকিৎসা সেবা নিশ্চিত করাসহ তাদের সার্বক্ষণিক খোঁজ-খবর নিয়েছেন। তাদের কাছে চিকিৎসা সামগ্রী এবং নিত্যপ্রয়োজনীয় সামগ্রী পৌঁছে দিয়েছেন।

তারা যেন মানসিকভাবে ভেঙে না পড়ে সেজন্য তাদের মনোবল চাঙ্গা রাখতে আক্রান্ত সদস্য ও তার পরিবারের সদস্যদের প্রত্যেককে কাউন্সিলিং করেছেন,তাদের পরিবারের সদস্যদের সাথে মাননীয় পুলিশ কমিশনার মহোদয় নিজে প্রতিনিয়ত কথা বলে আক্রান্ত সদস্য সহ তার পরিবারের সকল সদস্যের মনোবল চাঙ্গা রেখেছেন,আমাদের সকল সদস্যদের কে আগলে রেখেছেন।

উল্লেখ্য যে,বরিশাল মেট্রোপলিটন পুলিশ কর্তব্য পালনের বাহিরেও মানবিক অবদান রেখে এ পর্যন্ত সর্বমোট ২৪৫ জন সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

সর্বমোট সুস্থ হয়ে কাজে ফিরেছেন ২০৯ জন,এদের মধ্যে গত (২৪জুন) জন,গত (১০ জুলাই) একজন সিভিল স্টাফ সহ ৫২ জন,ও আজ মোট ৭৪ জন মাননীয় বিএমপি কমিশনার মহোদয় কর্তৃক সংবর্ধনা নিয়ে কাজে যোগ দিলেন।বাকি ৩৬ জন এর মধ্যে কেউ চিকিৎসাধীন ও নেগেটিভ রিপোর্ট সুস্থ্য হয়ে আইসোলেশনে অপেক্ষমান রয়েছেন ।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও