বরিশালে রোগীকে হাসপাতালে ফেলে স্বজনরা পালানোয় দায়িত্ব নিয়েছে পুলিশ

অক্টোবর ০৪ ২০২০, ২০:০৩

Spread the love
আগমনী ডেস্কঃ উজিরপুর উপজেলা সাস্থ্য কম্পেলেক্সে চিকিৎসাধীন মোসাম্মৎ নুরুন্নাহার বেগমের উন্নত চিকিৎসা জন্য বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার প্রয়োজন হলে স্বজনরা টাকার অভাবে পালিয়ে যায়।

অসহ্য যন্ত্রণায় তিনি বিছানায় কাতরাতে ছিলেন।  এমন সময় উজিরপু মডেল থানার অফিসার ইনচার্জের নির্দেশে হাসপাতালে ছুটে যান এসআই মাহাবুবের নেতৃত্ব মানবিক পুলিশের একটি দল। এবং আজ রবিবার (৪ অক্টোবর) তাকে উন্নত চিকিৎসার জন্য শেবাচিম হাসপাতালে নিজ খরচে পাঠান এসআই মাহাবুব।

ঘটনা সুত্রে যানা যায়- উজিরপুর পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের মৃত শাহ আলমের স্ত্রী মোসাম্মৎ নুরুন্নাহার বেগম (২৫)। মৃগী রোগে আক্রান্ত হয়ে গত ৩ সেপেটম্বর উজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন থাকা অবস্থায় রাত সাড়ে ১২ টার দিকে গুরুতর অসুস্থ হয়ে পড়েন। রোগীর আত্মীয় স্বজনরা টাকার অভাবে উক্ত রোগীকে চিকিৎসা দিতে না পারায় হাসপাতাল থেকে পলায়ন করে।

প্রতক্ষ্যদর্শী এক ব্যাক্তি জানান, এই রোগীর সাথে তার এক বোন ছিল। তিনি রোগীর অবস্থার অবনতি দেখে রোগীকে হাসপাতালে ফেলে রেখে পালিয়ে যায়।

এ বিষয়ে রোগীর বোন পালিয়ে যাওয়া সম্পর্কে বলেন, এই রোগীকে চিকিৎসা করাতে অনেক টাকার প্রয়োজন তাদের হাতে কোন টাকা পয়সা নাই কি করবো বুঝতে পরছিলাম না।

এ বিষয়ে এস আই মাহাবুব বলেন, আমি হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডা: তাওহীদ কবির স্যারের সাথে আলোচনা করে রোগীর উন্নত চিকিৎসার জন্য শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল বরিশালে রেফার্ড করাই। রোগীর তাৎক্ষণিক চিকিৎসার জন্য আমি তাকে সামান্য আর্থিক অনুদান প্রদান করি এবং এম্বুলেন্স যোগে রোগীকে শেবাচিম হাসপাতালে প্রেরণ করি। টাকার অভাবে বিনা চিকিৎসায় কোন মানুষের যেন মৃত্যু না হয় সেদিকে আমরা সবাই যেন সচেতন হই।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও