লটারিতে কনস্টেবল-পরিদর্শকবৃন্দের ৪৬৫ জনকে সিলেটে রেন্জে পদায়ন

অক্টোবর ১২ ২০২০, ১৭:২৩

Spread the love
আগমনী ডেস্কঃবাংলাদেশ পুলিশকে আধুনিক ও জনবান্ধব হিসেবে গড়ে তুলতে বদলী, নিয়োগ ও পদোন্নতির ক্ষেত্রে শতভাগ স্বচ্ছতা নিশ্চিত করা হচ্ছে।এরই অংশ হিসেবে আজ ৪৬৫ জন সদ্য যোগদানকৃত কনস্টেবল থেকে পুলিশ পরিদর্শকদের লটারির মাধ্যমে সিলেট, মৌলভীবাজার, হবিগঞ্জ ও সুনামগঞ্জ জেলায় বদলীর আদেশ প্রদান করা হয়েছে। প্রধান অতিথির বক্তব্যে ডিআইজি মফিজ উদ্দিন আহম্মেদ পিপিএম  সকলের উদ্দ্যেশে বক্তব্যে এসব বলেন।
সম্প্রতি কক্সবাজার থেকে সিলেট রেঞ্জে যোগদানকৃত সকল পুলিশ সদস্যদের স্বাগত জানিয়ে তাদেরকে সর্বোচ্চ পেশাদারিত্ব ও আন্তরিকতা নিয়ে সিলেট রেঞ্জের জনসাধারণকে সেবা প্রদান করতে নির্দেশ প্রদান করেন। অতীতের ভূল ত্রুটি থেকে শিক্ষা নিয়ে সবাইকে আরো অনুপ্রানিত হয়ে নতুন উদ্যোমে মানুষের সেবা করার আহ্বান জানান তিনি।

সম্প্রতি কক্সবাজার জেলা থেকে বিভিন্ন পদ মর্যাদার পাঁচ শতাধিক পুলিশ সদস্যকে জনস্বার্থে সিলেট রেঞ্জে বদলী করা হয়। সিলেট জেলা পুলিশের উদ্যোগে রবিবার (১১ অক্টোবর) বিকাল ৩টায় সিলেট পুলিশ লাইনস্থ শহীদ এসপি শামছুল হক মিলনায়তনে সিলেট রেঞ্জে যোগদানকৃত এসকল পুলিশ সদস্যদের উদ্দেশ্যে বিশেষ ব্রিফিংয়ের আয়োজন করা হয়।

রেঞ্জ ডিআইজি কার্যালয়ের পুলিশ সুপার জেদান আল মুসার সঞ্চালনায় বিশেষ ব্রিফিংয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহম্মেদ পিপিএম।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত ডিআইজি জয়দেব কুমার ভদ্র, সিলেট জেলার পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম, রেঞ্জ ডিআইজি কার্যালয়ের পুলিশ সুপার নুরুল ইসলাম, শাহীনুল আলম খান প্রমুখ।

সম্পূর্ন স্বচ্ছতার সাথে সম্পন্ন করা এ আয়োজনে কোন পুলিশ সদস্যকে যেন অফিসে ঘুরতে না হয় সেজন্য আগে থেকেই ব্রিফিং সমাবেশ স্থলে কম্পিউটার, ফটোকপিয়ার মেশিনসহ দায়িত্বপ্রাপ্তদেরকে প্রস্তুত রাখা হয়। জেলা ওয়ারী শূন্য পদের বিপরীতে লটারিতে আসা নাম সাথে সাথে অফিস আদেশ তৈরী করে সংশ্লিষ্ট পুলিশ সদস্যদের মাঝে পৌছে দেওয়া হয়। সম্পূর্ন ব্যতিক্রমি আয়োজনে তাৎক্ষনিক বদলীর আদেশ পেয়ে পুলিশ সদস্যগল উল্লাস প্রকাশ করেন। পাশাপাশি ডিআইজির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে সেবার মহান ব্রত নিয়ে জনবান্ধব পুলিশিংয়ে নিজেদেরকে আত্মনিয়োগ করবেন মর্মে সবাই প্রত্যয় ব্যক্ত করেন।

লটারির মাধ্যমে একসাথে এত বিশাল অফিসার ফোর্সের পদায়নের বিষয়ে জানতে চাইলে সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহম্মেদ পিপিএম জানান, মাননীয় আইজিপি স্যারের ঐকান্তিক প্রচেষ্টায় বাংলাদেশ পুলিশকে আধুনিক ও জনবান্ধব হিসেবে গড়ে তুলতে বদলী, নিয়োগ ও পদোন্নতির ক্ষেত্রে শতভাগ স্বচ্ছতা নিশ্চিত করা হচ্ছে। এরই অংশ হিসেবে আজ ৪৬৫ জন পুলিশ সদস্যকে লটারির মাধ্যমে বদলী করে তাৎক্ষনিক অফিস আদেশ প্রদান করা হয়েছে।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও