স্বাধীনতার পর এখনকার মতো খারাপ সময় কখনো আসেনিঃফখরুল

অক্টোবর ২১ ২০২০, ২২:৩১

Spread the love
আগমনী ডেস্কঃ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, একসময় আওয়ামী লীগের নেতাদের কাছেও যাওয়া যেত। বিচার পাওয়া যেত। এখন কারও কাছে যাওয়াও যায় না, বিচারও পাওয়া যায় না। স্বাধীনতার পর এখনকার মতো খারাপ সময় কখনো আসেনি।

বুধবার দুপুরে ঠাকুরগাঁওয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে ফখরুল আরও বলেন, সম্প্রতি অনুষ্ঠিত স্থানীয় সরকার নির্বাচনে কয়েকটি বাদে সবগুলোতেই ক্ষমতাসীনরা জবরদখল করে জিতেছে।নির্বাচন কমিশনেরও সমালোচনা করেন বিএনপি মহাসচিব।

তিনি আরও বলেন, গ্রামের দরিদ্র মানুষের জন্য সরকারি বরাদ্দ আওয়ামী লীগের লোকেরা ছাড়া আর কেউ পায় না। দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ফখরুল বলেন, বর্তমান বিচার বিভাগের দায়িত্ব হচ্ছে সরকারের হুকুম পালন করা। ১০ বছর ধরে আমরা হয়রানির শিকার হচ্ছি। এখন এমন হয়েছে সামাজিকভাবে সম্পর্ক তৈরিতেও আওয়ামী লীগ-বিএনপি দেখা হচ্ছে। ছেলে বিএনপি করে শুনলে মেয়ে বিয়েও দেয়া হচ্ছে না। এখানে ভালো কিছু আশা করা অসম্ভব।

তিনি আরও বলেন, আমরা গণতন্ত্র চাই। সবাই যেন উন্মক্তুভাবে কথা বলতে পারেন। সরকারের বিরুদ্ধে কিছু বললে বা লিখলেই ধরা হচ্ছে। আমরা কোন রাষ্ট্রে বসবাস করছি। ৫০ বছরে আমরা এই রাষ্ট্র চাইনি।

এছাড়া শারদীয় দুর্গোৎসব উপলক্ষে সনাতন ধর্মাবলম্বীদের শুভেচ্ছা জানান তিনি। আশাবাদ জানান, অসাম্প্রদায়িক বাংলাদেশে অতীতের মতোই সম্প্রীতি অটুট থাকবে।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও