র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতে ২ব্যবসায়ীর কারাদণ্ড,৯প্রতিষ্ঠানের ৩৮লাখ জরিমানা

নভেম্বর ০৬ ২০২০, ১৬:৪৩

Spread the love

আগমনী ডেস্কঃর‌্যাব-১০, সিপিসি- ৩ এর কোম্পানি কমান্ডার মেজর মোহাম্মদ আনিসুজ্জামানের সহায়তায় র‌্যাবের সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারোয়ার আলমের নেতৃত্বে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত রাজধানীতে ভেজালবিরোধী অভিযান চালিয়ে ২ব্যবসায়ীকে ১বছর করে কারাদণ্ড ও ৯টি প্রতিষ্ঠানকে ৩৮ লাখ টাকা জরিমানা করেছে । এসময় ২টি প্রতিষ্ঠান সিলগালা করে প্রায় ৫০ লাখ টাকার টাকার ভেজাল, নকল, নিম্নমানের প্রসাধনী সামগ্রী জব্দ করে ধ্বংস করা হয়। বৃহস্পতিবার (৫ নভেম্বর) দুপুর থেকে মধ্যরাত পর্যন্ত পুরান ঢাকার ঢাকার চকবাজার এলাকার মৌলভীবাজার টাওয়ার ও এইচএম প্লাজায় এ অভিযান চালানো হয়।

শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, র‌্যাব-১০, সিপিসি- ৩ এর কোম্পানি কমান্ডার মেজর মোহাম্মদ আনিসুজ্জামানের সহায়তায় র‌্যাবের সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারোয়ার আলমের নেতৃত্বে মৌলভীবাজার টাওয়ার ও এইচএম প্লাজার ১৪টি প্রতিষ্ঠানে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। এ সময় বিএসটিআইয়ের অনুমোদনবিহীন বিপুল পরিমাণ ভেজাল, নকল ও নিম্নমানের কসমেটিকস পণ্য মজুদ ও বিক্রয়ের অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪১, ৪৩ ও ৫০ ধারামতে ৯টি প্রতিষ্ঠানকে ৩৮ লাখ টাকা জরিমানা আদায় করা হয়। অভিযানে দুই ব্যবসায়ী ইমরান হোসেন রায়হান (২০), ও আব্দুল কাদেরকে (২৫) ৫ লাখ টাকা জরিমানা ও ১ বছর করে বিনাশ্রম কারাদণ্ড এবং জরিমানা অনাদায়ে আরো তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়ে জেলহাজতে পাঠানো হয়। অভিযানে দুইটি প্রতিষ্ঠান সিলগালা করে প্রায় ৫০ লাখ টাকার ভেজাল, নকল, নিম্নমানের প্রসাধনী সামগ্রী জব্দ করে ধ্বংস করা হয়।

নকল ও নিম্নমানের প্রসাধনী ব্যবহারে শিশু এবং প্রাপ্ত বয়স্কদের মারাত্মক চর্মরোগ এমনকি ক্যান্সারের মতো মারাত্মক রোগের আশঙ্কা রয়েছে বলে র‌্যাব জানিয়েছে।

 

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও