অপরাধ দমনে পুলিশের লিডিং ইউনিট হিসেবে যেন থাকতে পারিঃবিএমপি কমিশনার

নভেম্বর ১৩ ২০২০, ১৫:৫৫

Spread the love

আগমনী ডেস্কঃ বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার জনাব মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম-বার মহোদয় পুলিশ অফিসার্স মেস বরিশালে, মাসিক অপরাধ পর্যালোচনা সভা  বলেছেন,”নির্ভেজাল আইন প্রয়োগে, অপরাধ দমন করার মাধ্যমে আমরা যেন বাংলাদেশ পুলিশের লিডিং ইউনিট হিসেবে এগিয়ে থাকতে পারি”।

১২ নভেম্বর ২০২০ খ্রিঃ পুলিশ অফিসার্স মেস বরিশালে, মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়।উক্ত সভায় সভাপতিত্ব করেন মাননীয় বিএমপি কমিশনার জনাব মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম-বার মহোদয়।

অপরাধ পর্যালোচনা সভার শুরুতেই প্রয়াত সহকারী পুলিশ কমিশনার বিএমপি জনাব মোহাম্মদ আনিসুল করিম রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয় এবং শোকাহত প‌রিবা‌রের প্রত‌ি সম‌বেদনা জানান হয়।

এসময় তিনি বলেন, জন সম্পৃক্ততা বাড়িয়ে বিট পুলিশিং কার্যক্রম আরও জোরদারের মাধ্যমে মানুষের দোরগোড়ায় গিয়ে নির্ভেজাল ও দুর্নীতিমুক্ত হয়ে সেবা নিশ্চিত করতে হবে, প্রতিটি মামলা পুঙ্খানুপুঙ্খ তদন্ত করে ব্যবস্থা নিতে হবে। সাজাপ্রাপ্ত আসামি ও সাধারণ গ্রেপ্তারী ওয়ারেন্ট তামিলে আরও আন্তরিক হতে হবে।মানবাধিকার সমুন্নত রেখে প্রতিটি আভিযানিক কার্যক্রমকে আরো শক্তিশালী করে , নির্ভেজাল আইন প্রয়োগ করে অপরাধ দমন করার মাধ্যমে আমরা যেন বাংলাদেশ পুলিশের লিডিং ইউনিট হিসেবে এগিয়ে থাকতে পারি ।

তিনি আরও বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে সংগঠিত অপরাধ সংক্রান্তে রুজুকৃত মামলার তদন্ত প্রক্রিয়া আরও সংবেদনশীল হয়ে সম্পন্ন করতে হবে।

মামলা তদন্ত ও নিষ্পত্তিতে কারো কোন গাফিলতি বা কোন নিরীহ সাধারণ মানুষ হয়রানির অভিযোগ পেলে কঠোর বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

করোনার দ্বিতীয় প্রাদুর্ভাব যেন আমাদের আক্রান্ত করতে না পারে, সে মর্মে পূর্ব অভিজ্ঞতা কাজে লাগিয়ে নিজেদের স্বাস্থ্য সুরক্ষিত রেখে গোটা নগরীকে সুরক্ষিত রাখতে নিয়মিত প্রচার প্রচারণা অব্যাহত রাখতে হবে। মাস্ক বিহীন কোন সার্ভিস নয়, এ কথা নিশ্চিত করতে হবে।

মেট্রোপলিটন এলাকায় জননিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করতে, প্রতিটি বিটে সিসিটিভি ক্যামেরা স্থাপনে বিশেষ গুরুত্ব আরোপ করে সকলের আন্তরিক সদিচ্ছা, স্বচ্ছতা ও নির্ভেজাল সেবা প্রধানের দ্বারা একটি নিরাপদ নগরী উপহার দেয়া সম্ভব মর্মে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

সহকারী পুলিশ কমিশনার বিএমপি ক্রাইম অপারেশন এন্ড প্রসিকিউশন জনাব মোঃ নাসির উদ্দীন মল্লিক এর সঞ্চালনায় এ-সময়ে উপস্থিত ছিলেন,অতিরিক্ত পুলিশ কমিশনার বিএমপি জনাব প্রলয় চিসিম, উপ-পুলিশ কমিশনার সাপ্লাই এন্ড লজিস্টিকস জনাব মোঃ জুলফিকার আলি হায়দার, উপ-পুলিশ কমিশনার সদর-দপ্তর বিএমপি জনাব আবু রায়হান মুহাম্মদ সালেহ্, উপ-পুলিশ কমিশনার বিএমপি দক্ষিণ জনাব মোঃ মোকতার হোসেন পিপিএম সেবা, উপ-পুলিশ কমিশনার নগর বিশেষ শাখা বিএমপি জনাব মোঃ জাহাঙ্গীর মল্লিক,উপ পুলিশ কমিশনার বিএমপি উত্তর জনাব মোঃ খাইরুল আলম সহ অন্যান্য শীর্ষ কর্মকর্তাবৃন্দ। এছাড়া ও উক্ত সভায় উপস্হিত ছিলেন বরিশাল বিভাগের বিভিন্ন দপ্তর থেকে আসা প্রতিনিধিবৃন্দ।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও