যুক্তরাষ্ট্রের পার্লামেন্টে সহিংসতা ও হামলার ঘটনায় আমি ব্যথিতঃনরেন্দ্র মোদি।

জানুয়ারি ০৭ ২০২১, ১১:৩২

Spread the love
আগমনী ডেস্কঃযুক্তরাষ্ট্রের পার্লামেন্ট ভবনে নব-নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের জয় অনুমোদনের অধিবেশন চলাকালে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমর্থকদের হামলার ঘটনায় এক টুইট বার্তায় নরেন্দ্র মোদি বলেছেন, ‘ওয়াশিংটন ডিসিতে সহিংসতা ও হামলার ঘটনায় আমি ব্যথিত। গণতান্ত্রিক প্রক্রিয়ায় বেআইনি ও সহিংস প্রতিবাদের সুযোগ নেই। সুশৃঙ্খল এবং শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তর প্রক্রিয়া অব্যাহত রাখতে হবে।’

যুক্তরাষ্ট্রের ক্ষমতা গ্রহণের পর থেকে ট্রাম্পের সব কর্মকাণ্ডে সমর্থন জানিয়ে আসছেন নরেন্দ্র মোদি। গত নভেম্বরের নির্বাচনে আনুষ্ঠানিক ফল ঘোষণার আগেই ট্রাম্পকে বিজয়ী ঘোষণা করে বিতর্কের মুখে পড়েন ভারতের প্রধানমন্ত্রী। তবে এবার ট্রাম্প সমর্থকদের হামলার ঘটনা ইতিবাচকভাবে নেননি তিনি। একই সঙ্গে শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তরের আহ্বান জানালেন।

জানা গেছে, বুধবার অধিবেশন চলাকালে হঠাৎ করেই ট্রাম্প সমর্থকরা যুক্তরাষ্ট্রের পার্লামেন্ট ভবনে হামলা করে। তারা সেখানে ঢুকে ভাঙচুর শুরু করে। এসময় গোলাগুলির ঘটনা ঘটে। সহিংসতা চলাকালে গুলিবিদ্ধ হয়ে একজন নারী নিহত হয়েছেন। ওই অধিবেশনে জো বাইডেনের জয় অনুমোদনের কথা ছিল।

 

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও