বরিশাল ভাটিখানায় সাবেক সংসদ জহির উদ্দিন স্বপনের বাসায় হামলা

জানুয়ারি ১৭ ২০২১, ১৯:৪৬

Spread the love

আগমনী ডেস্কঃবরিশালের গৌরনদী-আগৈলঝাড়া আসনের বিএনপি সাবেক সংসদ সদস্য জহির উদ্দিন স্বপনের বাসভবনে সরকারি দলের বহিরাগতদের হামলা ভাঙচুর ও নেতাকর্মীদের পিটিয়ে আহত করার অভিযোগ উঠেছে।

এ সময় পুলিশকে জানানো হলে ঘটনাস্থলে পুলিশ আসার পরপরই হামলাকারী চলে যান।

বিএনপি নেতা ও সাবেক সংসদ জহির উদ্দিন স্বপন গণমাধ্যমকে অভিযোগ করে বলেন, রবিবার সকালে গৌরনদী আসন্ন পৌর মেয়র নির্বাচন উপলক্ষে গৌরনদীর বিএনপি মনোনিত প্রার্থী হান্নান শরীফসহ এলাকার বিএনপি নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে বরিশাল নগরে ভাটিখানা রোডস্থ শরিকল ভবনে শুভেচ্ছা মতবিনিময় সভা করছিলেন।

তিনি বলেন, দুপুর আনুমানিক ২টার দিকে একদল বহিরাগত হামলাকারী জহির উদ্দিন স্বপনের বাসভবনে অতকির্ত হামলা চালিয়ে উপজেলার নেতাকর্মীদের পিঠিয়ে আহত করে এবং অনুষ্ঠানের চেয়ারসহ আসবাব পত্র ভাঙচুর করেন। হামলায় গৌরনদীর ছাত্রদল নেতা হাফিজুর রহমান, রাসেল খন্দকার, রুকুনুজ্জামান ও রাজিব খানসহ প্রায় ১৫ থেকে ২০জন হামলায় আহত হয়।

এ সময় বিএনপি’র সাবেক সংসদ সদস্য জহির উদ্দিন স্বপন আরও বলেন, আমি দীর্ঘদিন যাবৎ আওয়ামী লীগের অত্যাচারে নিজ গ্রামের মায়ের কবরে পর্যন্ত যেতে পারি না। এলাকায় গেলে বারবার রাজনৈতিক হামলার নির্যাতনের শিকার হই। এ কারণে এলাকায় না গিয়ে আজ বরিশালের নিজ বাসায় বসে নির্বাচন পরিচালনা কমিটি ও দলীয় নেতা-কর্মীদের সাথে কথা বলি। এ সময় তারা হামলা ও ভাঙচুর চালায়।

তিনি বলেন, বরিশালের বাসায় এসে যদি হামলার শিকার হতে হয় তাহলে গৌরনদীতে যাওয়া এবং সেখানকার পৌর নির্বাচন কি ধরনের স্বচ্ছ হতে পারে তা আজকের হামলার মাধ্যমে পুরাপুরি তারা প্রকাশ করে দিয়েছে। এ সময় তিনি সরকারি দলের ছত্রছায়ায় বহিরাগতরা হামলা চালিয়েছে বলে দাবি করেন তিনি। তিনি আরো বলেন, পুলিশ প্রশাসন ও গণমাধ্যম কর্মীদের সহযোগীতায় তারা বড় ধরনের হামলার হাত থেকে রক্ষা পেয়েছেন।

এদিকে এই হামলার ঘটনায় বরিশাল উত্তর জেলা বিএনপি সভাপতি ও সাবেক সংসদ সদস্য মেজবা উদ্দিন ফরহাদ এই ন্যাকারজনক হামলার ঘটনায় যারাই জড়িত তাদেরকে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেয়ার দাবি করেন একইসঙ্গে ঘটনার তীব্র নিন্দা জানান।

এ ব্যাপারে (বিএমপি) কাউনিয়া থানার ইন্সেপেক্টর (তদন্ত) সগির আহমেদের সঙ্গে যোগাযোগা করা হলে তিনি বলেন, আমরা হামলার সংবাদ পেয়ে আমাদের ফোর্স পাঠাই তার আগেই তারা চলে গেছে।

হামলার ব্যাপারে এতটুকু জানিয়েছে হামলাকারীদের কাউকে চেনা যায়নি। তবে এখন পর্যন্ত এ ঘটনায় থানায় তারা কোন অভিযোগ করেননি।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও