ভাষা সৈনিক শহীদ রফিকের বাড়ির সামনে গুচ্ছগ্রাম’ প্রকল্প স্থানান্তরিত করার দাবী

জানুয়ারি ২৮ ২০২১, ০০:৩৩

Spread the love

আমজাদ হোসেন,মানিকগঞ্জ প্রতিনিধিঃ১৯৫২ সালের ভাষা অান্দোলনের সৈনিক শহীদ রফিকের বাড়ি ও তার বাড়িতে অবস্থিত শহিদ মিনারের সামনে ‘গুচ্ছগ্রাম’ প্রকল্প স্থানান্তরিত করার দাবীতে মানিকগঞ্জে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

অাজ ২৭ জানুয়ারি ২০২১(বুধবার)দুপুর ১ টায় মানিকগঞ্জ প্রেসক্লাবের সামনে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের সাব্বাস মানিকগঞ্জ এই নামের একটি গ্রুপ এ মানববন্ধনের আয়োজন করে।

অায়োজিত মানববন্ধনে সাব্বাস মানিকগঞ্জ গ্রুপ এর এডমিন দেওয়ান মোমিনুল হক, বাংলাদেশ ফোকলোর ফোরামের সভাপতি লেখক মিয়াজান কবীর,ঢাকাস্থ মানিকগঞ্জ কল্যাণ সমিতির সভাপতি প্রকৌশলী আলমাস উদ্দিন, সাধারণ সম্পাদক আবুল কাশেম খান, প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এবিএম মিজানুর রহমান, শহীদ রকিফ উদ্দিন স্মৃতি পরিষদের সাধারণ সম্পাদক খোরশেদ আলম, ভাষা আন্দোলন স্মৃতি রক্ষা পরিষদের সভাপতি মোসলেম উদ্দিন খান মসজিল,ঢাকাস্থ মানিকগঞ্জ যুব সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কামরুজ্জামান, শাব্বাস মানিকগঞ্জের মডারেটর ওবায়দুর রহমান নবীন, সংগীত শিল্পী নিকুঞ্জ মিত্র, শামসুল আলম, সংগীত শিল্পী মো: ইউনুছ সহ অারও অনেকে বক্তব্য প্রদান করে।

বক্তারা বলেন, ভাষা শহীদ রফিকের বাড়ি ও শহিদ মিনারের সামনে গুচ্ছগ্রাম কোন ভাবেই কাম্যনয়। এখানে গুচ্ছগ্রাম নির্মিত হলে এই বাড়িতে আসা যাওয়া বিঘ্নিত ঘটবে।সারাবছরই এই বাড়িতে দেশে ও দেশের বাইরে থেকে অনেক মানুষের সমাগম হয়।শহীদ রফিকের স্মৃতি বিজরিত বাড়িটি রক্ষায় অন্য কোন জায়গায় গুচ্ছগ্রাম নির্মাণের দাবী জানান তারা।

মানববন্ধন শেষে একটি প্রতিনিধি দল জেলা প্রশাসকের কাছে এ বিষয়ে একটি স্মারকলিপি প্রদান করেন

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও