ঈশ্বরগঞ্জে ওসির কর্ম তৎপরতায় আইন-শৃঙ্খলার উন্নতিতে জনমনে স্বস্তি

ফেব্রুয়ারি ০৮ ২০২১, ১৮:০১

Spread the love

ঈশ্বরগঞ্জ প্রতিনিধিঃময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতির ব্যাপক উন্নয়ন হয়েছে ইশ্বরগঞ্জ থানা অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আব্দুল কাদের মিয়ার কর্ম তৎপরতায়। ওসি সাহেবের যোগদানের পর কমেছে মাদকের ভয়াবহতা, খুন-খারাপি, অপহরণ, চুরি, ডাকাতি, ছিনতাইসহ চাঁদাবাজির ঘটনা।

বর্তমান পরিস্থিতিতে স্বস্তিবোধ করছেন উপজেলার বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসহ ব্যবসায়ী নেতারা। সাধারণ মানুষ বলছেন, হঠাৎ করেই পাল্টে গেছে এ উপজেলার দৃশ্যপট। গা ঢাকা দিয়েছে অনেক অপরাধী। অপরাধীদের কেউ কেউ পেশা পাল্টে স্বাভাবিক জীবনে ফিরে আসতে শুরু করেছে। পুলিশের কৌশলী ভূমিকার কারণেই ভেঙে পড়েছে অপরাধী চক্রের নেটওয়ার্ক। আইন-শৃঙ্খলা পরিস্থিতির এই উন্নতিতে সন্তোষ প্রকাশ করেছেন অনেকে।
স্থানীয় রাজনৈতিক সচেতন মহল বলছেন, উপজেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নয়নে ভূমিকা রয়েছে ঈশ্বরগঞ্জ থানার। বিশেষ করে ঈশ্বরগঞ্জ থানার ওসি আব্দুল কাদের মিয়ার যোগদানের মধ্য দিয়ে অপরাধ দমনে তাঁর আন্তরিকার প্রমাণ মেলেছে।
তবে প্রশাসনের এই সাফল্যে গাত্রদাহ শুরু হয়েছে কিছু সন্ত্রাসী, মাদক ব্যবসায়ী ও দুর্বৃত্তের।কারণ ইতোমধ্যে তাদের স্বার্থে আঘাত পড়েছে।
খোঁজ খবর নিয়ে জানা গেছে, জেলার গুরুত্বপূর্ণ এ উপজেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি ক্রমাগতভাবে উন্নতির দিকে যাচ্ছে। ইতিপূর্বে এ থানার পূর্বের ওসি আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ব্যর্থ হন।
এজন্য তাঁকে প্রত্যাহারও করে নেওয়া হয়। এমন পরিস্থিতিতে গত বছর ৩০ অক্টোবরে এ থানার দায়িত্ব গ্রহণ করেন আব্দুল কাদের মিয়া। তিনি যোগদানের পর উপজেলার সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতির বেশ উন্নতি হয়েছে।
উপজেলার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ বলছেন, তারা বর্তমান পরিস্থিতিতে খুশি। এর আগে থানায় সেবা নিতে সাধারণ মানুষের মধ্যে যে ভয়-ভীতি কাজ করত, তা কাটতে শুরু হয়েছে। আর সেই সাথে বর্তমান ওসির আচার-ব্যবহারে তাঁরা মুগ্ধ।
ঈশ্বরগঞ্জ পাটবাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মোঃ মানিক মিয়া বলেন, ব্যবসা এবং যোগাযোগের ক্ষেত্রে জেলার মধ্যে ঈশ্বরগঞ্জ অতিগুরুত্বপূর্ণ একটি উপজেলা। এখানে পাইকারি ও খুচরা বেচাকেনা হয়। যে কারণে এখানে গেড়ে বসেছিল চাঁদাবাজরা। কিন্তু পাল্টে গেছে পরিস্থিতি। এখন পুলিশের অভিযানের মুখে কেউ চাঁদা নিতে আসে না। তাদের পোষ্য সন্ত্রাসীরাও চুরি, ছিনতাইসহ নানাবিধ অপকর্ম চালাতে পারছে না। তার মতে, ঈশ্বরগঞ্জ থানার বর্তমান ওসি আব্দুল কাদের মিয়ার যোগদানের পর চাঁদাবাজ-সন্ত্রাসীরা গা ঢাকা দিয়েছে।
উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান এ,কে,এম ফরিদ উল্লাহ জানান, বর্তমান ওসির কৌশলী ভূমিকার কাছে হার মেনেছে অপরাধীরা। উপজেলার প্রতিটি পাড়া-মহল্লার আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নতি করেছেন। তিনি প্রশংসা পাওয়ার দাবি রাখেন।
ঈশ্বরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আব্দুল কাদের মিয়া জনগণের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে ন্যায় ও নিষ্ঠার সঙ্গে আজীবন কাজ করার অঙ্গীকার ব্যক্ত করে তিনি বলেন, এ থানাকে সব ধরনের অপরাধ মুক্ত একটি আদর্শ থানা হিসেবে গড়ে তোলার প্রত্যয় নিয়ে কাজ শুরু করেছি। এ ধারা অব্যাহত থাকবে।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও