রামগঞ্জের করপাড়ায় অগ্নিকান্ডে নিঃস্ব ১৫ পরিবারকে ইউএনও’র সহায়তা

ফেব্রুয়ারি ২৩ ২০২১, ১৬:৩৮

Spread the love

মোঃশরীফ হোসেন,বিশেষ প্রতিনিধি লক্ষীপুরঃ একেই বলে মরার উপর খড়ার ঘাঁ।তা না হলে কেনই বারবার দূর্যোগের সম্মুখীন হয় করপাড়া।গত কয়েকদিন পূর্বেও এ এলাকায় আগুন লেগে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়।

গতরাতে লক্ষীপুর জেলার রামগঞ্জ উপজেলার করপাড়া ইউনিয়নে অগ্নিকান্ড ঘটে।ভয়াবহ এই অগ্নিকান্ডে অন্তত ১৫টি ঘর পুড়ে ছাঁই হয়ে গেছে।
রোববার রাতে ডুমুরিয়া গ্রামের মসজিদ বাড়ীতে এঘটনা ঘটে।খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি চৌকস ইউনিট দ্রুতই ঘটনা স্থলে পৌঁছায়।ফায়ার সার্ভিসের ঐ ইউনিটের আপ্রান ২ ঘন্টা চেষ্টার ফলে আগুন নিয়ন্ত্রণে আসে।

আগুনে ভস্মিত সেই ঘরগুলোর বিভৎস দৃশ্য হৃদয়কে নাড়া দেয়।পরিবারগুলোর পথে বসার অবস্থা।তারা মূলত নিন্ম মধ্যবিত্ত। ঘর পুড়ে যাওয়ায় তারা হারিয়েছে আশ্রয় ঠাঁই নিয়েছে খোলা আকাশের নিচে।

ক্ষতিগ্রস্ত পরিবারের প্রতি সমবেদনা জানাতে ছুটে আসেন এলাকার গণ্যমান্য ধর্নাড্য ব্যক্তিবর্গসহ স্থানীয় এবং উপজেলা প্রশাসন।গতরাতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত প্রত্যেক পরিবারকে আপাতকালীন সহযোগিতা হিসেবে সোমবার ক্ষতিগ্রস্থ ১৫টি পরিবারের মাঝে শুকনো খাবার (চাল,ডাল, তেল,লবণ, চিড়া, চিনি, নুডুলস), নগদ ছয় হাজার টাকা এবং কম্বল বিতরণ করেন রামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তাপ্তি চাকমা।তিনি বলেন ঘটনার সঠিক তদন্তের মাধ্যমে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।তাছা ক্ষতিগ্রস্ত পরিবারের প্রতি উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সহায়তা অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

এই সময় উপস্থিত ছিলেন রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন, স্থানীয় চেয়ারম্যান মুজিবুর রহমান, উপ-সহকারী প্রকৌশলী জুয়েল রানা, লক্ষ্মীপুর-১ আসন (রামগঞ্জ) সংসদ সদস্য প্রতিনিধি বেলাল হোসেন।

ক্ষতিগ্রস্তরা কৃতজ্ঞতা জানানোর পাশাপাশি প্রশাসনকে অনুরোধ করেন বিদ্যুৎ লাইনের সার্কিট,তার সহ সব কিছু যেন নতুন লাগানো হয়।বারবার এভাবে হলে তাদের জীবনে কিছুই থাকবেনা।উল্লেখ্য,গতরাতে বিদ্যুৎ শর্ট হয়ে এ অগ্নিকান্ড ঘটে।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও