দিনাজপুর চিরিরবন্দর উপজেলার রানীরবন্দরে জাতীয় বীমা দিবস পালিত

মার্চ ০১ ২০২১, ১৯:৩৪

Spread the love

এনামুল মবিন(সবুজ)দিনাজপুরঃ মুজিববর্ষের অঙ্গীকার, বীমা হোক সবার’ প্রতিপাদ্য নিয়ে দিনাজপুর চিরিরবন্দরের রানীরবন্দরে আজ সোমবার(১মার্চ) জাতীয় বীমা দিবস ২০২১ পালন করা হয়।এ উপলক্ষে সকালে ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স রানীরবন্দর  অফিসের সামনে একটি র‍্যালি বের করা হয় এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয় । সভায় প্রধান অতিথি হিসেবে ছিলেন জোনাল ইনচার্জ মোঃ মোস্তাক হোসেন। তিনি বলেন, দেশের অর্থনীতির চাকা সচল রাখতে ব্যাংকের পাশাপাশি বীমা খাতের উন্নয়নের বিকল্প নেই।

বীমা শিল্পের প্রসার এবং এ বিষয়ে জনসচেতনতা বৃদ্ধি করতে প্রধানমন্ত্রী ১ মার্চ কে জাতীয় বীমা দিবস ঘোষণা করেছেন।এ সুযোগ কাজে লাগিয়ে আমাদের বীমা বিষয়ে সাধারণ মানুষের ভুল ধারণা গুলো কে দূর করতে হবে। একইসাথে হয়রানি এড়াতে বীমার পলিসি গ্রহীতাদের কাগজপত্র সঠিকভাবে সংরক্ষণের পরামর্শ দিতে হবে।
অনুষ্ঠানে জানানো হয়, বীমা শিল্পের বিকাশ দেশের অর্থনীতির স্বার্থে গুরুত্বপূর্ণ। বাংলাদেশের জিডিপিতে বীমা খাতের অবদান ০.৫৬ শতাংশ।
সম্ভাবনাময় আর্থিক খাত হিসেবে বীমার বিকাশের জন্য সরকার বীমা আইন ২০১০ প্রণয়ন করেছে। একই সাথে ২০১১ সালে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ গঠন করা হয়েছে। আলোচনা সভায় সভাপতিত্ব করেন ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স রানীরবন্দর সাংগঠনিক অফিসের DC মোছাঃ নারগিস বেগম, অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন ন্যাশনাল লাইফ ইন্সুরেন্সের রানীরবন্দর সাংগঠনিক অফিসের DC কলিন চন্দ্র ও
BC জুলেখা খাতুন এবং আরো উপস্থিত ছিলেন স্থানীয় সাংবাদিক ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স কর্মী ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও