হাতীবান্ধা সরকারি কলেজে পরীক্ষার ফি অতিরিক্তের প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ

মার্চ ০৬ ২০২১, ২১:৩১

Spread the love

লালমনিরহাট প্রতিনিধিঃ লালমনিরহাটের হাতীবান্ধায় সরকারি আলিমুদ্দিন কলেজে অনার্স প্রথম বর্ষের ফরম পূরণে অতিরিক্ত ‘ফি’ আদায়ের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন শিক্ষার্থীরা।
শনিবার (০৬ মার্চ) কলেজ প্রাঙ্গণে থেকে প্রায় শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহনে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে প্রশাসনিক ভবনের সামনে বিক্ষোভ সমাবেশ করেন শিক্ষার্থীরা।
সমাবেশে বক্তব্য রাখেন, অনার্স প্রথম বর্ষের সমাজ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সিফাত হোসেন, ব্যবস্থাপনা বিভাগের রবিউল ইসলাম, রাষ্ট্রবিজ্ঞানের শামীম ইসলাম, ইতিহাস বিভাগের শিক্ষার্থী রাকিব, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের আ. রশিদ।
সমাবেশে শিক্ষার্থীরা বলেন, সদ্য জাতীয় করণকৃত হাতীবান্ধা সরকারি আলিমুদ্দিন কলেজে বরাবরই জেলার অন্য সব সরকারি প্রতিষ্ঠানের চেয়ে দ্বিগুণ হারে ফরম পূরণে অতিরিক্ত ফি আদায় করে কর্তৃপক্ষ। চলতি সেশনের অনার্স প্রথম বর্ষের ফরম পূরণের জন্য প্রথমে ৭ হাজার ৬০০ টাকা নির্ধারণ করে কলেজ কর্তৃপক্ষ। পরবর্তীকালে শিক্ষার্থীদের চাপে তা কমিয়ে ৬ হাজার ২০০ টাকা নির্ধারণ করা হয়। কিন্তু শিক্ষার্থীরা এই ফি মানতে নারাজ। তাই ফরম পূরণে পুনরায় ৩ হাজার ৫০০ টাকা ফি নির্ধারনের দাবি করেছেন। কর্তৃপক্ষ দাবি না মানায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন শিক্ষার্থীরা।
এছাড়া অনতিবিলম্বে তাদের দাবি মেনে না নিলে কঠোর কর্মসূচির ঘোষণা দেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।
এ বিষয়ে হাতীবান্ধা সরকারি আলিমুদ্দিন কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) শামসুল আলম বলেন, শিক্ষার্থীদের দাবি ও আন্দোলনটি যৌক্তিক। কিন্তু আমাদেরও কিছু বাধ্য বাধকতা রয়েছে। ম্যানেজিং কমিটির সভা ডেকে দু’দিনের মধ্যে এ বিষয়ে চ‚ড়ান্ত সিন্ধান্ত নিয়ে শিক্ষার্থীদের ফরম পূরণের কাজ পুনরায় শুরু করা হবে।

তমাল কান্তি রায় , লালমনিরহাট।
সেলফোন-০১৭২২৮০৭৬৪৭। ০৬ মার্চ ২০২১।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও