চট্টগ্রামে মারাত্মক আহত অবস্থায় পাওয়া গেল জবি’র শিক্ষার্থী আকবর খানকে

আগস্ট ২৯ ২০২১, ০৯:১৮

Spread the love

খুররম মুরাদ, জবি প্রতিনিধি :চট্টগ্রামের জিওএস মোড় থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) এক শিক্ষার্থীকে মারাত্মক আহত অবস্থায় উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেছে খুলশী থানা পুলিশ। জানা যায় আহত শিক্ষার্থীর নাম আকবর খান। সে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০১৭-২০১৮ সেশনের ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী। শুক্রবার (২৭ আগস্ট) রাত ৯ টার দিকে চট্টগ্রামের জিওএস মোড়ে ফ্লাইওভারের নিচ থেকে তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে পুলিশ।

জানা যায়, আকবর শুক্রবার সকালে ঢাকার সূত্রাপূরের একটি মেস থেকে শার্ট-প্যান্ট পড়ে, ব্যাগের ল্যাপটপ-ফোন নিয়ে বের হয়ে যায়। যাওয়ার সময় তার রুমমেটরা কোথায় যাচ্ছে জিজ্ঞেসা করলেও তাদেরকে সঠিক কোনো তথ্য দেয়নি। পরবর্তীতে রুমমেটরা আকবরের সাথে যোগাযোগ করলে একবার গুলিস্তান আরেকবার বসুন্ধরায় আছে বলে জানায়। সর্বশেষ রাত ৮.৩৭ ঘটিকায় ম্যানেজমেন্ট বিভাগের ১২ ব্যাচের শিক্ষার্থী এবং তার বন্ধু ফয়সালের সাথে কথা হয়, ফয়সালকে সে জানায় রাতেই সে বাসায় ফিরবে। এরপর রাত ৮.৫৩ দিকে অজ্ঞাত এক ব্যক্তি ফয়সালকে ফোন করে জানায়, একটি ছেলে চট্টগ্রাম জিওএস মোড় ফ্লাইওভার থেকে নিচে পড়ে যায়, পরবর্তীতে পুলিশ এসে তাকে অজ্ঞান অবস্থায় উদ্ধার করে, মাথার পিছনে রক্তাক্ত জখম ছিল।তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ববর্তমানে হাসপাতালে সাথে থাকা জবির তৃতীয় বর্ষের শিক্ষার্থী মোস্তাকিম রহমান জানান, “আকবর ভাইয়ের অবস্থা খুবই আশংকাজনক। তিনি এখন আইসিইউতে আছেন। মেডিকেল বোর্ড গঠন করে চিকিৎসা কার্যক্রম চালানোর কথাবার্তা চলতেছে। ডাক্তাররা জানিয়েছেন, উন্নত চিকিৎসার জন্য অন্য কোথাও বা দেশের বাইরে ভালো কোনো জায়গায় নিতে পারলে ভালো হয়।” চট্টগ্রামের খুলশী থানার ওসি জানান,” একটি ছেলে চট্টগ্রাম জিওএস মোড় ফ্লাইওভার থেকে নিচে পড়ে যায়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে অজ্ঞান ও মাথার পিছনে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হসপিটালের ভর্তি করে। আহত ব্যক্তি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের চতুর্থ বর্ষের শিক্ষার্থী। তার পাশে তার বোন রয়েছে। সে এখন হাসপাতালের আই.সি.ইউ-তে চিকিৎসাধীন আছে।” তিনি আরও বলেন, “এখনও কোনো মামলা হয়নি। তার অভিভাবক এসে অভিযোগ জানালে আমারে মামলা গ্রহণ করবো এবং আইনি প্রক্রিয়া শুরু করবো।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড.মোস্তফা কামাল বলেন, “আমি গতকাল রাতে ঘটনা জানার পর থেকেই খোঁজ-খবর রাখছি। তার অবস্থা খুবই আশংকাজনক। তাকে আইসিইউতে রাখা হয়েছে। আশা করি দ্রুত সে সুস্থ জয়ে যাবে। খুলশী থানার ওসির সাথে আমার কথা হয়েছে। কিভাবে ঘটনাটি ঘটলো তা তাঁরা তদন্ত করে বের করবেন। আকবরের পরিবারকেও অভিযোগ দায়ের করার জন্য বলেছি, যাতে দ্রুত কারণ উদঘাটন করা যায়।”

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও