মাঠ রক্ষার দাবিতে সড়ক অবরোধ জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদের

অক্টোবর ০৩ ২০২১, ০৭:৩০

Spread the love

খুররম মুরাদ-বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের একমাত্র খেলার মাঠটি রক্ষার দাবিতে সদরঘাটগামী জনসন রোড অবরোধ করেছেন শিক্ষার্থীরা। এর আগে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিলও করেন তারা।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মাঠ রক্ষার দাবিতে বিক্ষোভ শুরু হয়। পরে ১২টা নাগাদ ক্যাম্পাসের মূল ফটকের সামনে জড়ো হয়ে সড়ক অবরোধ করেন সাধারণ শিক্ষার্থীরা। এর এক ঘণ্টা পর পুলিশের অনুরোধে সড়ক ছেড়ে দেন তারা। সড়ক অবরোধের কারণে যান চলাচল বন্ধ হয়ে যানজটের সৃষ্টি হয় সিএমএম কোর্ট ও সদরঘাট এলাকায়।

বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ফুটবল দলের সদস্য আসাদুজ্জামান রাজু দৈনিক আগমনী কে বলেন, খেলার মাঠের গুরুত্ব অনেক। একজন মানুষের ভিতরে মনুষ্যত্ব এর জন্ম দেয় এই মাঠ। তাই তিনি এর গুরুত্ব তুলে ধরে সবাইকে একসাথে হয়ে এই মাঠ রক্ষায় এগিয়ে আসতে বলেছেন । তিনি সরকারের কাছে অনুরোধ জানিয়ে মাঠ ফিরিয়ে দেয়ার কথা বলেছেন । আজ আমরা পুলিশের অনুরোধে কর্মসূচি প্রত্যাহার করেছি। কিন্তু পরবর্তীতে আরও কঠোর কর্মসূচির ডাক দেয়া হবে। তিনি আরও বলেছেন যে সিটি করপোরেশন খোঁড়খুড়িঁ বন্ধ করে আমাদের মাঠ বুঝিয়ে না দেয়া পর্যন্ত কর্মসূচি অব্যাহত থাকবে।

ছাত্রফ্রন্টের নেত্রী সুমাইয়া বলেছেন, আমরা সকল ছাত্রছাত্রী যদি এক হয়ে আআন্দোলন করি তাহলে আমরা আমাদের মাঠ কে রক্ষা করতে পারবো এবং আমরা আমাদের অধিকার আদায় করতে পারবো। এছাড়া ও সেখানে আরও বক্তব্য দেন

১১ ব্যাচ এর কামাল উদ্দিন। তিনি তার বক্তৃতায় বলেন এই ভূমি দস্যুরা হলো নিশাচার। এরা রাতের অন্ধকারে সবার আড়ালে কাজ করে। এরা কাপুরুষের দল। তিনি এটাও বলেছেন যে যদি দলমত শেসে সবাই এক হয় তাহলে আমরা আমাদের দাবি আদায় করতে পারবো আর যদি দাবি আদায় না হয় তাহলে পরবর্তী তে কঠোর কর্মসূচি দেয়া হবে।

এ বিষয়ে প্রক্টর এর কাছে জানতে চাওয়া হলে তিনি দৈনিক আগমনী কে জানান যে, অতীতে যেমন তারা ছাত্রদের সাথে ছিলেন এখনো আছেন এবং উনি বলেন যে, আমরা পুলিশের সাথে কথা বলে ছাত্রদের অবরোধ তুলে নেয়ার কথা বললে ছাত্ররা অবরোধ তুলে নেয়।

অবরোধ শেষে ছাত্ররা রফিক ভবনের সামনে আসলে পরবর্তী কর্মসূচি দেয়ার মাধ্যমে শেষ হয়।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও