যতদিন লাল সবুজের পতাকা থাকবে, ততদিন বাংলাদেশের স্বাধীনতা অক্ষুণ্ন থাকবে-মনোরঞ্জন শীল 

ডিসেম্বর ১৭ ২০২২, ০০:০১

Spread the love

এনামুল মবিন(সবুজ)স্টাফ রিপোর্টারঃ মহান বিজয় দিবস উপলক্ষে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবার সদস্যদের সম্বর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত।

শুক্রবার (১৬ ডিসেম্বর) মহান বিজয় দিবস উপলক্ষে কাহারোল উপজেলা পরিষদ চত্বরে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নাঈম হাসান খান এর সভাপতিত্বে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সম্বধর্না ও আলোচনা সভা প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল(এমপি)।

মনোরঞ্জন শীল গোপাল বলেন, রাজাকারেরা আর বাংলাদেশে ক্ষমতায় আসতে পারবে না। যতদিন লাল সবুজের পতাকা থাকবে, ততদিন বাংলাদেশের স্বাধীনতা অক্ষুণ্ন থাকবে। আর বাংলার মাটিতে স্বাধীনতা বিরোধীদের ঠাঁই হবে না। স্বাধীনতা বিরোধীদের চিহ্নিত করুন, যাতে তারা মাথা তুলে দাঁড়াতে না পারে। স্বাধীনতার প্রকৃত ইতিহাস তরুণ প্রজন্মের কাছে পৌঁছে দিতে হবে। এ ক্ষেত্রে মুক্তিযোদ্ধাদের শিক্ষকের ভূমিকা রাখতে হবে। তবেই তরুণ প্রজন্ম স্বাধীনতার সঠিক ইতিহাস জানবে। তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের আবাসনের পাশাপাশি তাদের ভাতাকে ১০ হাজার টাকা থেকে ৩৫ হাজার টাকা বৃদ্ধি করেছে। যা বিগত কোন সরকার ক্ষমতায় থাকাকালীন করেননি। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য ও সাহসী নেতৃত্বের কারণে বাংলাদেশ শত প্রতিকূলতা সত্ত্বেও উন্নয়নে দিকে এগিয়ে চলেছে।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মালেক সরকার, উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুস সালাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি একেএম ফারুক, সাধারন সম্পাদক আব্দুল লতিফ।

এর আগে উপজেলা পরিষদ চত্বরে কেন্দ্রীয় স্মৃতিস্তম্ভে শহীদদের প্রতি এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পন করা হয়। আলোচনা সভা শেষে শহীদ মুক্তিযোদ্ধা পরিবার, মুক্তিযোদ্ধাদের প্রতি সন্মাননা পুরস্কার প্রদান করেন। মহান বিজয় দিবস উপলক্ষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অংশগ্রহন কারী কুচকাওয়াজ, ডিসপ্লে, ক্রীড়া প্রতিযোগিতা, চিত্রাংকন, রচনা প্রতিযোগিতা, উপস্থিত বক্তৃতা ও আবৃত্তি প্রতিযোগিতা অংশগ্রহন কারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করেন তিনি।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও