বিপুল উৎসাহ উদ্দীপনা ও যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপন

ডিসেম্বর ১৭ ২০২২, ০০:০৭

Spread the love

সাগর কুমার বাড়ই , ভ্রাম্যমান প্রতিনিধি , খুলনা :বিপুল উৎসাহ উদ্দীপনা ও ভাবগাম্ভীর্যের সাথে খুলনা জেলার তেরখাদা উপজেলায় মহান বিজয় দিবস-২০২২ উদযাপিত হয়েছে।

দিবসটি যথাযোগ্য মর্যাদায় উদযাপন উপলক্ষে উপজেলা প্রশাসন , উপজেলা পরিষদ , মুক্তিযোদ্ধা সংসদ ,আওয়ামীলীগ , বিএনপি ও অঙ্গ সংগঠন, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ব্যাপক অনুষ্ঠান মালার আয়োজন করে ।

১৬ ডিসেম্বর প্রত্যুষে ২১ বার তোপধ্বনীর মাধ্যমে বিজয় দিবসের শুভ সূচনা করা হয়।
সকাল সাড়ে ৮টার দিকে উপজেলা পরিষদে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ম্যুরালি পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়।

সকাল সাড়ে ৯ টায় সরকারি ইখড়ি কাটেঙ্গা ফজলুল হক মডেল মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শেখ শহীদুল ইসলাম ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ আসাদুজ্জামান।

পরে পুলিশ আনসার ও ভিডিপি , বিভিন্ন কলেজ এবং বিদ্যালয়ের শিক্ষার্থীদের সমন্বয়ে কুচকাওয়াজ প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

কুচকাওয়াজ শেষে অনুষ্ঠিত হয় শরীরচর্চা প্রদর্শনী।
দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে বীর মুক্তিযোদ্ধা এবং বীর শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

উপজেলা অফিসার মোঃ আসাদুজ্জামানের সভাপতি অনুষ্ঠানে জুম কনফারেন্সিং এর মাধ্যমে প্রধান অতিথির বক্তৃতা করেন , খুলনা-০৪ আসনের সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শেদী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগ নেতা শেখ শহীদুল ইসলাম , তেরখাদা উপজেলার ভাইস চেয়ারম্যান ও তেরখাদা প্রেস ক্লাবের সম্মানিত সদস্য বিশিষ্ট সাংবাদিক মোঃ শারাফাত হোসেন মুক্তি , মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা খাঁন , থানার ওসি মোঃ জহুরুল আলম , উপজেলা প্রকৌশলী শেখ ওয়ালিদ ইবনে হাসান , মহিলা বিষয়ক অফিসার নাজমুল হক , উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ শফিকুল ইসলাম , সিনিয়র উপজেলা মৎস্য অফিসার দীপঙ্কর পাল।

বীর মুক্তিযোদ্ধা বোরহান উদ্দিন আহমেদের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সংবর্ধিত অতিথি ও সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা চৌধুরী আবুল খায়ের , কে এম নজরুল ইসলাম , শেখ হুমায়ুন কবির , লস্কর অলিয়ার রহমান , নেসার উদ্দিন , মোল্লা ঠান্ডা মিয়া , গাউসুল হক ও মোহাম্মদ মুজিবুর রহমান।

আলোচনা শেষে বীর মুক্তিযোদ্ধাদের রজনীগন্ধার স্টিক দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

বিকেলে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্টিত হয়।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও